শুক্রবার ১০ জুলাই ২০২০ ২৬শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

বীরগঞ্জে কোচিংয়ের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান। ২০হাজার টাকা জরিমানা।

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ করোনা ভাইরাস প্রতিরোধের অংশ হিসেবে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করেছে সরকার। শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি সকল কোচিং বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়েছে। কিন্তু সরকারের সেই নির্দেশনায় অমান্য করে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা প্রাইভেট এবং কোচিং ব্যবসা অব্যাহত রাখেন কিছু শিক্ষক।

তাদের বিরুদ্ধে বুধবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইয়ামিন হোসেনের নেতৃত্বে অভিযান চালায় ভ্রাম্যান আদালত।

এ সময় বীরগঞ্জ পৌর শহরের থানা পাড়া এলাকার মোঃ সামিউল ইসলাম (৩৭) নামে জগদল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষককে শিক্ষার্থীদের প্রাইভেট পড়ার সময় হাতে নাতে আটক করে। ভ্রাম্যমান আদালত তাকে তাৎক্ষণিক ভাবে ২০হাজার টাকা জরিমানা করে।

ভ্রাম্যমান আদালতের অভিযানের সংবাদ ছড়িয়ে পড়লে শিক্ষার্থীদের ছুটি দিয়ে কোচিং সেন্টার বন্ধ করে শ্ক্ষিকরা পালিয়ে যায়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইয়ামিন হোসেন জানান, করোনা ভাইরাস প্রতিরোধে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করেছে সরকার। শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি সকল কোচিং বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়েছে। করোনা প্রতিরোধে সকলকে সচেতন আহবান জানিয়ে এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেছেন সরকার। কিন্তু কিছু অসাধু শিক্ষক সরকারের এই নির্দেশনা উপেক্ষা করে আমাদের শিক্ষার্থীদের ঝুকির মধ্যে ফেলে দিচ্ছে। এ ব্যাপারে উপজেলা প্রশাসন সতর্ক রয়েছে।

Please follow and like us:
RSS
Follow by Email