মঙ্গলবার ২১ অগাস্ট ২০১৮ ৬ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

বীরগঞ্জে দিনব্যাপী অবহিত করণ সভা অনুষ্ঠিত

মো. আব্দুর রাজ্জাক ॥ দিনাজপুরের বীরগঞ্জে মাতৃদুগ্ধ বিকল্প, শিশু খাদ্য, বানিজ্যিক ভাবে প্রস্তুতকৃত শিশুর বাড়তি খাদ্য ও উহা ব্যবহারের সরঞ্জমাদি (বিপণন নিয়ন্ত্রন) আইন,২০১৩ ও ইহার বিধিমালা, ২০১৭ বিষয়ে দিনব্যাপী অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে।
স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধায়নে বাংলাদেশ ব্রেষ্ট ফিডিং ফাউন্ডেশনের আয়োজনে জাতীয় পুষ্টি সেবা প্রতিষ্ঠানের সহযোগিতায় মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা পরিষদ সভা কক্ষে উক্ত অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলামের সভাপতিত্বে সভায় মাতৃদুগ্ধ বিকল্প, শিশু খাদ্য, বানিজ্যিক ভাবে প্রস্তুতকৃত শিশুর বাড়তি খাদ্য ও উহা ব্যবহারের সরঞ্জমাদি (বিপণন নিয়ন্ত্রন) আইন ও ইহার বিধিমালা বিষয়ে বিশরদ তথ্য তুলে ধরে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোঃ জাহাঙ্গীর কবির এবং বাংলাদেশ ব্রেষ্ট ফিডিং ফাউন্ডেশন প্রজেষ্ট অফিসার মোঃ আল-আমীন সরকার। পরে উন্মুক্ত আলোচনায় আইনের বিষয় মতামত তুলে ধরে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান একেএম কাওসার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোছাঃ রাবেয়া খাতুন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছাঃ আফসানা মোস্তারী, বীরমুক্তিযোদ্ধা কৃষিবিদ মোঃ আব্দুল খালেক, বীরগঞ্জ থানার এসআই মোঃ দুলাল হক, সাংবাদিক আবেদ আলী প্রমুখ।
সভায় উপজেলা পরিষদের সকল কর্মকর্তা, স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা এবং গনমাধ্যম কর্মীরা অংশগ্রহন করেন।