শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮ ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

বীরগঞ্জে দিনব্যাপী বইমেলা

দিনাজপুর প্রতিনিধি ॥ স্বেচ্ছাসেবী সংগঠন আকর এর আয়োজনে দিনাজপুরের বীরগঞ্জে দিনব্যাপী বইমেলার আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় বীরগঞ্জ ডিগ্রী কলেজ ক্যাম্পাসে উক্ত বই মেলার উদ্বোধন করেন বীরগঞ্জ ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ সন্তোষ কুমার রায়।

এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক দিনাজপুর সরকারী কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক বিশ্বজিৎ দাস, বীরগঞ্জ ডিগ্রী কলেজের বাংলা বিভাগের প্রধান সাইয়েদা জাকিয়া রহমান, সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ আল মামুন, নওপাড়া স্কুল ও কলজের পৌরনীতি বিভাগে অধ্যাপক মোস্তাক আহম্মেদ, বাংলা বিভাগের অধ্যাপক মাহাবুর রহমান, রসায়ন বিভাগের অধ্যাপক মোঃ মোশারফ হোসেন, লাইব্রেরীয়ান মোঃ বদরুদ্দোজা রিংকু, স্বেচ্ছাসেবী সংগঠন আকর এর আহবায়ক সজিব রায় প্রমুখ।

স্বেচ্ছাসেবী সংগঠন আকর এর আহবায়ক সজিব রায় জানান, বর্তমানে শিক্ষার্থীদের মাঝে দিন দিন বই পড়ার প্রবণতা কমে যাচ্ছে। বই পড়ার ক্ষেত্রে আমাদের শিক্ষার্থীদের মন-মানসিতার পরিবর্তন এবং বইয়ের প্রতি তাদের আকৃষ্ট করার লক্ষ্যে ছোট পরিসরে এই বাই মেলার আয়োজন করেছি। আগামী দিনে ব্যাপক পরিসনে এর আয়োজন করা হবে।

 

বিশিষ্ট লেখক দিনাজপুর সরকারী কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক বিশ্বজিৎ দাস জানান, আয়োজকরা বর্তমান ডিজিটাল যুগে বই মেলার আয়োজন করে আমাদের শিক্ষার্থীদের মাঝে একটি বার্তা পৌছে দিতে চেষ্টা করেছে। সেটি হলো জীবনের জন্য বই, মানুষের জন্য বই। বই আমাদের মানসিক ভাবে পরিপূর্ণ করে গড়ে তুলে। মানবিক হিসেবে গড়ে তুলতে সহায়ক ভূমিকা পালন করে। সে ক্ষেত্রে আয়োজকদের উদ্যোগটি কোন ভাবেই ছোট করে দেখার অবকাশ নেই। কারণ তাদের ছোট ছোট উদ্যোগ গুলি আমাদের স্বপ্ন দেখাবে।