সোমবার ২৩ জুলাই ২০১৮ ৮ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

বীরগঞ্জে বিদ্যালয়ের গাছ আত্মসাৎ ও শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগে মামলা

মোঃ মীর কাসেম লালু, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ দিনাজপুরের বীরগঞ্জে বিদ্যালয়ের  ১২ লক্ষ টাকার গাছ আত্মসাৎ ও নিয়ম বহির্ভুত ভাবে প্রধান শিক্ষক নিয়োগের অভিযোগে কোর্টে মামলা দায়ের হয়েছে।

উপজেলার খামার খড়িকাদম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির দাতা সদস্য মো: আহসান আহম্মেদ হেলাল বাদী হয়ে বীরগঞ্জ সহকারী জেলা জর্জ আদালতে গত ২৯ মার্চ মামলাটি দায়ের করেছেন। মামলা নং ৩০/২০১৮।

মামলার বাদী মো: আহসান আহম্মেদ হেলাল জানান,“ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি থাকা সত্ত্বেও ম্যানেজিং কমিটির সভাপতি মো: রফিকুল ইসলাম কোন নিয়মের তোয়াক্কা না করে  একক ভাবে কোন মিটিং ছাড়াই বিদ্যালয়ের  সহকারী শিক্ষক মো: আব্দুল কাদেরকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দেন। এ ব্যাপারে ম্যানেজিং কমিটির কোন সভা অনুষ্ঠিত হয় নাই এবং প্রধান শিক্ষক নিয়োগ বিষয়ে কোন রেজুলেশনও পাশ হয় নাই। এই নিয়োগের মাধ্যমে সভাপতি একক ভাবে কয়েক লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন।এছাড়া ইতিপুর্বে সভাপতি ও কয়েকজন সদস্যের যোগসাজসে বিদ্যালয়ের  ১২ লক্ষ টাকার গাছ বিক্রির টাকাও নিজেরা ভাগাভাগি করে আত্মসাৎ করেছেন। আমি অনেকের কাছে বিচার প্রার্থনা করে সুবিচার না পেয়ে আদালতের দারস্থ হয়েছি।” বিঞ্জ আদালত মামলাটি আদলে নিয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও  ম্যানেজিং কমিটির সভাপতিকে ০৩/০৫/২০১৮ তারিখ কোর্টে হাজির হয়ে কারন দর্শানোর নোটিশ দিয়েছেন।