রবিবার ৯ অগাস্ট ২০২০ ২৫শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

বীরগঞ্জে বীরমুক্তিযোদ্ধার সাজানো আমের বাগান কেটে ফেলেছে দূর্বৃত্তরা

বীরগঞ্জ (দিনাজপুর) থেকে শাহিনুর ইসলাম।। দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় ১৪ জুলাই দিবাগত গভীর রাত্রীতে বীরমুক্তিযোদ্ধার তিলেতিলে সাজানো আম বাগানটি কেটে ফেলেছে দূর্বৃত্তরা।

সরেজমিনে গিয়ে জানা যায়, বীরগঞ্জ উপজেলার ৪নং পাল্টাপুর ইউনিয়নের পিকপাড়া নিবাসী বীরমুক্তিযোদ্ধা কৃষিবিদ মোঃ আব্দুল খালেক সরকারি চাকুরী থেকে অবসর গ্রহন করেন এবং একজন প্রকৃত কৃষিবিদ হিসেবে নিজের সাড়ে তিন একর জমিতে মনের মাধুরিতে সাজিয়ে কয়েক বছর ধরে আম ও লিচু গাছ রোপন করে বাগানটিকে টইটম্বুর করে গড়ে তোলেন। তাঁর বাগানটি একনজর দেখলেই মন ভরে যায়। সেই সাজানো দেড় একর আম বাগানের বারি-৪ জাতের পঞ্চাশটি ফলবতী আম গাছ রাতের আধারে কেটে টুকরো টুকরো করে ফেলেছে দূর্বৃত্তরা। আজ ১৫ জুলাই বুধবার ভোরে ঘুম থেকে উঠে নিজের সাজানো আম বাগানের কাটা আম গাছগুলো দেখে তিনি হতবাক হয়ে জান। কে বা কাহারা রাতে বর্বরোচিত কাজটি সংগঠিত করে পালিয়ে যেতে সক্ষম হয়।

তিনি এক প্রশ্নের জবাবে বলেন, প্রতিবাদের ভাষা হারিয়ে ফেলেছি। তবে পঞ্চাশটি গাছ নয়, পঞ্চাশটি সন্তানকে হত্যা করা হয়েছে। যারা করেছে তদন্ত করে তাদের আইনের আওতায় আনা হোক।

স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনা স্থল পরিদর্শন করেছে। এলাকার অধিকাংশই মৌখিক ভাবে এহেন ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে এবং প্রকৃত দোষী ব্যক্তিদের শাস্তির আওতায় আনার জোর দাবী জানান।

Please follow and like us:
RSS
Follow by Email