সোমবার ২১ মে ২০১৮ ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

বীরগঞ্জে ভেজাল কীটনাশক ও পানীয় সহ ২জন আটক

হাসান জুয়েল, বীরগঞ্জ(দিনাজপুর) প্রতিনিধি # দিনাজপুরের বীরগঞ্জে অভিযান চালিয়ে ভেজাল কীটনাশক ও বিভিন্ন ধরনের ভেজাল ও মেয়াদ উত্তীর্ন কোমল পানীয় উদ্ধার করেছে প্রশাসন।

রবিবার সন্ধ্যায় উপজেলার নিজপাড়া ইউনিয়নের ছোট বোচা পুকুর গ্রামের নুরুল হকের ছেলে সহিদুল ইসলাম (৩৫) এর বাড়িতে অভিযান চালিয়ে বিভিন্ন ধরনের ভেজাল কীটনাশক ও মেয়াদ উত্তীর্ন কোমল পানীয় উদ্ধার করা হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলম হোসেনের নেতৃত্বে এবং উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ আব্দুল মাজেদের উপস্থিতিতে মোঃ সহিদুল ইসলামের বাড়িতে অবস্থিত গোডাউনে তল্লাশী চালিয়ে ব্রীফার ৫-জি, কৃষি বোরন, থিওভিট প্লাস সহ বিভিন্ন ধরনের ভেজাল কীটনাশক ও প্রান ক্যান্ডি, প্রান জিরা পানি, ম্যাংগো জুস সহ বিভিন্ন ধরনের ভেজাল ও মেয়াদ উত্তীর্ন কোমল পানীয় উদ্ধার করে ।এ সময় সহিদুলের স্ত্রী মোছাঃ রুবি খাতুন (৩০)এবং সহিদুলের শশুর মোঃ আব্দুর রউফ আমিন (৬০) কে আটক করে পুলিশ ।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলম হোসেনের ভ্রাম্যমান আদালতে আসামীদেরকে ২ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে ১ বছরের জেল প্রদান করেন ।

এ ব্যাপারে রুবি খাতুন জানান পৌর শহরের মৃত আব্দুর রহিমের পুত্র মোঃ আলমগীর তাদের বাড়ীস্থ গোডাউনটি ভাড়া নিয়ে ব্যবসায় চালিয়ে আসছিলেন এবং ভাড়ার চুক্তিনামা ও রয়েছে বলে তিনি জানান।

ঘটনার পর থেকে বাড়ির মালিক সহিদুল ও ভাড়াটিয়া আলমগীর পলাতক রয়েছে এবং শেষ খবর পাওয়া পর্যন্ত জরিমানার টাকা পরিশোধ করে আটক ২ জন ছাড়া পেয়েছেন।