মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯ ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

বীরগঞ্জে শান্তিপূর্ণ ভাবে শেষ হলো ১৮ দলের ৮৪ ঘন্টার হরতাল

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধিঃ বীরগঞ্জে বুধবার শামিত্মপূর্ণ ভাবে শেষ হলো ১৮দলের তৃতীয় দফা ৮৪ ঘন্টার হরতাল।

Pic-Mohila Dol 2হরতালের সমর্থনে সকাল থেকেই বিএনপি ও সহযোগী সংগঠনের খন্ড খন্ড মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদান করে। তারা শহরেরর বিভিন্ন মোড়ে মোড়ে পিকেটিং করে। দুপুরে উপজেলা মহিলা দলের যুগ্ন-আহবায়িকা মাহফুজা চৌধুরীর নেতৃত্বে মহিলা দলের একটি বিশাল মিছিল বের হয়। মিছিল শেষে উপজেলা মহিলা দলের যুগ্ন-আহবায়িকা মাহফুজা চৌধুরীর সভাপতিত্বে দলীয় কার্যালয়ে এক সমাবেশে বক্তব্য রাখেন মহিলা দল নেত্রী আঞ্জুয়ারা বেগম, নাজমা বেগম, আনছারা বেগম, মোছাঃ নুর বানু, নুরজাহান বেগম প্রমুখ। এ সময় বক্তাগণ অবিলম্বে সকল নেতাকর্মীদের মুক্তি দাবী করে বলেন, এই অবৈধ স্বৈরাচারী হাসিনা সরকারের বিরম্নদ্ধে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে জনগণ রাজপথে নেমে এসেছে। হামলা-মামলা আর গ্রেফতার করে আন্দোলনকে দমন করা যাবে না। হরতাল চলাকালে সব ধরণের যানবাহন ও দোকান-পাট বন্ধ ছিল। অফিস আদালত, ব্যাংক ও শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকলেও উপস্থিতি ছিলনা।

বীরগঞ্জে বিএনপির ২৩ নেতাকর্মীর বিরম্নদ্ধে আওয়ামীলীগের মামলা

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধিঃ বীরগঞ্জে ১৮ দলের ডাকা ৮৪ ঘন্টা হরতালের দ্বিতীয় দিন গত সোমবার বীরগঞ্জে গোলাপগঞ্জ বাজারে বিএনপি এবং আওয়ামীলীগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আওয়ামীলীগের ৩ জন এবং বিএনপির ১ জন সহ মোট ৪ জন আহত হয়। এ ঘটনায় গত সোমবার রাতে মোহনপুর ইউনিয়নের চিলকুড়া গ্রামের কিতাব আলীর পুত্র মোঃ নিজাম উদ্দিন বাদী হয়ে মরিচা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোঃ আব্দুল কাদেরসহ ২৩ জনের নাম উলেস্নখ এবং অজ্ঞাত আরো ১২-১৪ জনকে আসামী করে দন্ডবিধি ১৪৩, ৩২৫, ৩২৬, ৩০৭, ৩৭৯, ৩৪ ও বিস্ফোরক দ্রব্য আইনের ৩ ও ৪ ধারায় বীরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর-০৭।

মামলার তদমত্মকারী অফিসার এসআই বোরহান উদ্দিন জানান, আসামীরা পলাতক থাকায় এখন পর্যমত্ম কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। মামলার তদমত্ম কাজ এবং আসামীদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।

মামলার তীব্র নিন্দা এবং প্রত্যাহারের দাবি জানিয়ে উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মনজুরম্নল ইসলাম মন্জু বলেন, হামলা-মামলা আর গ্রেফতার করে বিএনপিকে দাবিয়ে রাখা যাবে না।