বুধবার ১২ অগাস্ট ২০২০ ২৮শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

বীরগঞ্জে শিশু সরক্ষা ও সচেতনামূলক আলোচনা সভা

বীরগঞ্জ, দিনাজপুর থেকে বিকাশ ঘোষ॥ দিনাজপুরের বীরগঞ্জে ব্যাক্তিগত পরিস্কার পরিচ্ছন্নতা, হাত ধোয়া এবং শিশু সুরক্ষা বিষয়ে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বীরগঞ্জ আলোকিত শিশু ফোরামের আয়োজনে, দিনাজপুরের বীরগঞ্জ এপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর সহযোগিতায়। সভাপতি ষষ্ঠী রায়, নতুন দিগন্ত শিশু ফোরাম এর সভাপতিত্বে শুক্রবার ৬ ডিসেম্বর শুক্রবার সকালে মোহনপুুর ইউনিয়ন পরিষদের হলরুমে দিনব্যাপী আলোচনা সভা অনুষ্ঠিত হয় এবং

সকল অতিথি কে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

প্রধান অতিথি হিসেবে সভাপতি, মোঃ নূরনবী ইসলাম, বীরগঞ্জ আলোকিত শিশু ফোরাম বক্তব্যে তিনি বলেন, সকল শিশুদের সচেতনতার পরিস্কার ও পরিচ্ছন্নতার অনেক নিয়মাবলি বলেন। মাদক কে না বলুন, বাল্য বিবাহ কে প্রতিরোধ করুন। শিশুদের সহিংসতা প্রতিরোধে এগিয়ে আসার জন্যে উদ্বুদ্ধ করেন। বিশেষ অতিথি হিসেবে, ঈ৪উ সম্পাদক, প্রদীপ রায় জিতু, বীরগঞ্জ আলোকিত শিশু ফোরাম ও বীরগঞ্জ যুব ফোরামের সভাপতি বক্তব্য দেন, সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। সকলের উদ্দেশ্যে বলেন, আমরা এই পদে সারাজীবন থাকবো না। আগামী পর্যায়ে আপনাদেরকে সেই ভাবে তৈরি করবো। তিনি আরো বলেন, বাল্যবিবাহ রোধ করার সকল নিয়মাবলী। সম্পাদক, ইতি আক্তার, বীরগঞ্জ আলোকিত শিশু ফোরাম তিনি বক্তব্যে বলেন, বাল্যবিবাহ রোধ করার জন্য নিজেকে সচেতন হতে হবে। নিজেকে নিজে ঠিক রাখলে, কোন বাবা-মা চায়না বাল্যবিবাহ দিতে। কোষাধক্ষ্য রাকেশ রায়, বীরগঞ্জ আলোকিত শিশু ফোরাম ও সহ সভাপতি যুব ফোরাম । শিশু কল্যাণ সম্পাদক, মাজেদুল ইসলাম, বীরগঞ্জ আলোকিত শিশু ফোরাম। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক, শাবিনা ইয়াজমিন সেতু, বীরগঞ্জ আলোকিত শিশু ফোরাম। সাংগঠনিক সম্পাদক শিমু আক্তার, বীরগঞ্জ আলোকিত শিশু ফোরাম। সহ সাংগঠনিক সম্পাদক, মিম আক্তার, বীরগঞ্জ আলোকিত শিশু ফোরাম। সহ আরো বক্তব্য দেন ১০নং মোহনপুর ইউনিয়নের গ্রাম পর্যায়ের শিশু ফোরামের সভাপতি, সম্পাদকরা উলে¬খ্য করেন, আমরা বাল্যবিবাহ রোধ করে থাকি এবং আমরা শিশুদের জ্ঞান অর্জন এর জন্য প্রাইভেট পডাই। এবং মাসিক মিটিং করে থাকি, কিন্তু শিশুদের চাহিদা পূরণের খাতা-কলম ও আর্থিকের সংকট। এর কারণে বীরগঞ্জে এপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর সহযোগিতায় কামনা করছি। ও সদস্যবৃন্দ ও সাংবাদিক আফতাব উদ্দীন ও মোঃ নাজমুল হোসেন আরো অনেকে উপস্থিত ছিলেন। সঞ্চালনা ও পরিচালনায় ছিলেন ঈ৪উ সম্পাদক স্বপনা রানী, সপ্নের ভুবন শিশু ফোরাম।

Please follow and like us:
RSS
Follow by Email