শনিবার ২৪ অগাস্ট ২০১৯ ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

বীরগঞ্জ পৌরসভা মেয়র-কাউন্সিলরকে হত্যার হুমকির প্রতিবাদে মানবনন্ধন

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ বীরগঞ্জে ৫ আগষ্ট সকালে পৌরসভা হাটের পেরিফেরি ভূক্ত জায়গা দখল ও মেয়র-কাউন্সিলরকে হত্যার হুমকির প্রতিবাদে মানবনন্ধন কর্মসুচী পালন করা হয়েছে।

বীরগঞ্জ পৌরসভার আয়োজনে সোমবার সকালে পৌরসভা চত্বর থেকে মেয়র মোঃ মোশারফ হোসেন বাবুলের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল পৌরসভাহাট সহ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসুচী পালন করা হয়। মানববন্ধন কর্মসুচী চলাকালে বক্তব্য রাখেন-

পৌর মেয়র মোঃ মোশারফ হোসেন বাবুল, পৌর প্যানেল মেয়র মোঃ আব্দুল্লা-আল-হাবিব মামুন, পৌর কাউন্সিলর মোঃ আব্দুল বারিক, আহাম্মদ আলী, মোঃ মুক্তার হোসেন, মোঃ মেহেদী হাসান, মোঃ হুমায়ুন কবির, বনমালী রায়, মোঃ তাজ উদ্দিন, রহিমা বেগম, মোছাঃ কোহিনুরি বেগম সহ পৌর কর্মকর্তা-কর্মচারীগণ ও পৌরসভার সুবিধাভোগি শতশত নর-নারী অংশ গ্রহন করেন।

বক্তাগন বলেন, মোঃ মোজাফফর গং বীরগঞ্জ পৌরসভাহাটের পেরিফেরি ভূক্ত জায়গা দখল করে দীর্ঘদিন ধরে বাড়িঘর ও দোকান ঘর নির্মাণ করে ভাড়া আদায় এবং নোংরা পরিবেশ সৃষ্টি করে সুন্দর পরিবেশ বিপন্ন করে আসছিল।

পৌরসভাহাটের পেরিফেরি ভূক্ত জায়গা খালি করে দেওয়ার জন্য বহুবার অনুরোধ করা হলেও বিষয়টি গুরুত্ব না দিয়ে বিভিন্নভাবে তুচ্ছ-তাচ্ছিল সহ পৌর জনপ্রতিনিধিদের অপমান অপদস্থ করে আসছিল।

গত বুধবার শেষ বারেরমত অনুরোধ করতে গেলে বিষয়টি গুরুত্ব না দিয়ে বিভিন্নভাবে তুচ্ছ-তাচ্ছিল সহ পৌর জনপ্রতিনিধিদের অপমান অপদস্থ করেন। পরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইয়ামিন হোসেন পুলিশের সহযোগিতায় উচ্ছেদ অভিযান পরিচালনা করে বিশাল আকারের একটি টিনের চালা ভেঙ্গে গুড়িয়ে দিয়েছে।

গত বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে মোঃ মোজাফফর গং পৌর মেয়র ও পৌর কাউন্সিলরদের প্রকাশ্য হত্যার হুমকি প্রদান করেন। হত্যার হুমকির প্রতিবাদে ৫ আগষ্ট/১৯ইং র‌্যালী ও মানববন্ধন কর্মসুচী পালন করা হয়েছে।

পৌরসভার জনপ্রতিনিধিগন ও পৌরবাসী প্রশাসনের কাছে হুমকিদাতাদের বিরুদ্ধে দৃষ্টান্ত মূলক শাস্তির জোরদাবি জানান।