শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯ ৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

বুধবার ঢাকায় আসছে ভারতের নারী দল, বাংলাদেশের দল ঘোষণা

৩ ম্যাচের ওয়ানডে সিরিজ ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে ভারতের নারী ‘এ’ দল। ঘরের মাঠে দুই সিরিজকে সামনে রেখে ওয়ানডে ও টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে চট্টগ্রামে এবং টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো হবে কক্সবাজারে।

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য আলাদা দল ঘোষণা করেছে বোর্ড। দুই ফরম্যাটের জন্যই অধিনায়ক শায়লা শারমিন। তবে প্রথম ওয়ানডের পর অস্ট্রেলিয়া চলে যাবেন রুমানা আহমেদ ও নিগার সুলতানা। অস্ট্রেলিয়ার নারী বিগ ব্যাশে খেলার সুযোগ পেয়েছেন এই দুই নারী ক্রিকেটার। 

তাদের পরিবর্তে দলে যোগ দেবেন মুমতা হেনা হাসনাত এবং ফারিহা ইসলাম তৃষ্ণা। বুধবার (২ অক্টোবর) বাংলাদেশে আসছে ভারতীয় নারী ‘এ’ দল। ৪ অক্টোবর প্রথম ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজ। ১৪ অক্টোবর তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শেষ হবে সিরিজ। 

ওয়ানডে ম্যাচ ৩টি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। আর টি-টোয়েন্টি ম্যাচ ৩টি হবে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

ওয়ানডে দল: শায়লা শারমীন (অধিনায়ক), নুজহাত টুম্পা, সানজিদা ইসলাম, শারমিন সুলতানা, রিতু মনি, মুর্শিদা খাতুন, মুমতা হেনা হাসনাত, ফারিহা ইসলাম তৃষ্ঞা, ফাহিমা খাতুন, নাহিদা আক্তার, খাদিজা-তুল-কুবরা, সুরাইয়া আজমিন, পূজা চক্রবর্তী, সোবহানা মুস্তারি, ফারজানা হক পিংকি।

টি-টোয়েন্টি দল: শায়লা শারমিন (অধিনায়ক), নুজহাত টুম্পা (উইকেটরক্ষক), সানজিদা ইসলাম, শারমিন আক্তার সুপ্তা, রিতু মনি, মুর্শিদা খাতুন, মুমতা হেনা হাসনাত, ফারিহা ইসলাম তৃষ্ণা, ফাহিমা খাতুন, নাহিদা আক্তার, খাদিজা-তুল-কুবরা, সুরাইয়া আজমিন, পূজা চক্রবর্তী, সোবহানা মোস্তারি এবং ফারজানা হক পিংকি।

সিরিজের সময়সূচি:

প্রথম ওয়ানডে, চট্টগ্রাম, ৪ অক্টোবর, সকাল ৯-৩০ মিনিট।

দ্বিতীয় ওয়ানডে, চট্টগ্রাম, ৬ অক্টোবর, সকাল ৯-৩০ মিনিট।

তৃতীয় ওয়ানডে, চট্টগ্রাম, ৮ অক্টোবর, সকাল ৯-৩০ মিনিট।

প্রথম টি-টোয়েন্টি, কক্সবাজার, ১১ অক্টোবর, সকাল ৯-৩০ মিনিট।

দ্বিতীয় টি-টোয়েন্টি, কক্সবাজার, ১২ অক্টোবর, দুপুর ২টা।

তৃতীয় টি-টোয়েন্টি, কক্সবাজার, ১৪ অক্টোবর, সকাল ৯-৩০ মিনিট।