রবিবার ১ নভেম্বর ২০২০ ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

বুধবার থেকে হাবিপ্রবির প্রশাসনিক কার্যক্রম বন্ধ

হাবিপ্রবি প্রতিনিধি : দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেমের অসহযোগিতায় একাডেমিক ও প্রশাসনিক কাজে চরম অচলাবস্থা সৃষ্টি হয়েছে।

এ অবস্থায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক পদে দায়িত্বরত শিক্ষকরা আগামীকাল বুধবার থেকে কর্মবিরতির ঘোষণা দিয়েছেন।

এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রশাসনের দায়িত্বরত কর্মকর্তারা জানিয়েছেন, করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে হাবিপ্রবি উপাচার্য প্রশাসনিক ভবনে অফিস না করায় প্রশাসনিক কার্যক্রমে দীর্ঘ অচলাবস্থা সৃষ্টি হয়েছে।

এই পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের কোষাধক্ষ্য অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদারের নেতৃত্বে প্রশাসনিক কর্মকর্তারা কীভাবে সমস্যার সমাধান করা যায় তা নিয়ে আলোচনা করার জন্য উপাচার্যের বাসভবনে গেলে তিনি দেখা করতে অস্বীকৃতি জানান। এরপর বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও রেজিস্ট্রার মোবাইলে সাক্ষাতের অনুরোধ জানালেও তা প্রত্যাখ্যান করেন উপাচার্য। বাসার মূল ফটকে শিক্ষকরা প্রায় ৩০ মিনিট অপেক্ষা করে ফিরে আসেন। পরবর্তীতে তারা কর্মবিরতির সিদ্ধান্ত নেন।

বিশ্ববিদ্যালয়ের কোষাধক্ষ্য অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার বলেন, দীর্ঘদিন ধরে উপাচার্য প্রশাসনিক কার্যক্রম সঠিকভাবে দেখভাল করছেন না। এতে নানা জটিলতা সৃষ্টি হয়েছে। এ কারণে আমরা উপাচার্যের সঙ্গে দেখা করতে তার বাসভবনে যাই। কিন্তু তিনি সাক্ষাৎ না করায় আমরা আগামীকাল থেকে কর্মবিরতির সিদ্ধান্ত নিয়েছি।

এ বিষয়ে হাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেমের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

Please follow and like us:
RSS
Follow by Email