শনিবার ১৪ ডিসেম্বর ২০১৯ ৩০শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

বেসরকারী কলেজে অনার্স-মাস্টার্স কোর্সে নিয়োগকৃত শিক্ষকদেরএমপিও ভুক্তির দাবীতে দিনাজপুরে মানববন্ধন এবং স্মারকরিপি প্রদান

রফিকুল ইসলাম ফুলাল ॥ বেসরকারী কলেজে অনার্স-মাস্টার্স কোর্সে নিয়োগকৃত শিক্ষকদের এমপিও ভুক্তির দাবীতে দিনাজপুরে মানববন্ধন এবং স্মারকরিপি প্রদান করেছে বাংলাদেশ বেসরকারী কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম।

গতকাল রবিবার সকালে দিনাজপুর প্রেসক্লাবের সন্মুখ সড়কে বাংলাদেশ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম দিনাজপুর কমিটির উদ্দ্যোগে ঘন্টাব্যাপী মানবন্ধন কর্মসুচী পালন করেছে স্থানীয় বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক-শিক্ষকাবৃন্দ।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মো: মেহেরাব আলীর সভাপতিত্বে মানববন্ধনের সংক্ষিপত সমাবেশে বক্তারা বলেন, ননএমপিও ভুক্ত বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান স্কুল ও কলেজের অনার্স-মাস্টার্স কোর্সের শিক্ষকরা ননএমপিও ভুক্ত হওয়ার কারনেই দীর্ঘদিন থেকে মানবেতর জীবনযাপনের মাধ্যমে দায়িত্ব পালন করে চলেছে।

তারা বলেন, আমরা বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ সংশোধনের মাধ্যমে আমাদের অর্ন্তভুক্ত করে এমপিও ভুক্তির কথা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি মহোদয়কে বারবার অনুরোধ করা সত্বেও তিনি আজ পর্যন্ত তার কোন উদ্দ্যোগ করেননি। ফলে জাতীয় বিশ্ববিদ্যালয় এবং শিক্ষা মন্ত্রনালয়ের মধ্যে পারস্পারিক সমন্বয় না থাকার কারনেই আমাদের এমপিও ভুক্তির বিষয়ে শিক্ষা মন্ত্রনালয় অনিহা প্রকাশ করছে।

আমরা শিক্ষক সমাজ মাননীয় প্রধানমন্ত্রী জননেন্ত্রী শেখ হাসিনার কাছে আবদার করছি এই অসহায় অবস্থার হাত থেকে আমাদের উদ্ধার করে শিক্ষক সমাজের জীবন বাঁচান ।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ বেসরকারী কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরামের জেলা কমিটির সা:সম্পাদক মহাদেব শর্মা,কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সা: সম্পাদক বদিউজ্জামান বাদল,প্রভাষক নুরে আলম মো: শরিফুল ইসলাম ও ফারিহা শারমিন মিতু প্রমুখ। পরে তারা এমপিও ভুক্তির দাবী-দাওয়া সম্বলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের নিকট হস্তান্তর করেন।