শুক্রবার ৩ এপ্রিল ২০২০ ২০শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

বোদা উপজেলায় চলছে নির্বাচনী হাওয়া

মোঃ নুরেহাবিব সোহেল, বোদা (পঞ্চগড়) প্রতিনিধিঃ

উপজেলা পরিষদ নির্বাচনের তফলীল ঘোষনার পর বইতে শুরু করেছে নির্বাচনী হাওয়া। নড়েচড়ে বসছেন সম্ভাব্য প্রার্থীরা। দলীয় মনোনয়ন পেতে শুরু করেছেন নেতাদের কাছে দৌড়ঝাপ। অনেকেই প্রচারনা চালাতে শুরু করে দিয়েছেন। ভোটারদের সাথে কুশল বিনিময় করছেন। নির্বাচনী ছক আকতে বসে গেছেন কেউ কেউ। নিজেদের কর্মীদের সাথে বৈঠক সহ আলোচনা চালিয়ে যাচ্ছেন। বিভিন্ন ইউনিয়নে বইতে শুরু করেছে নির্বাচনী আমেজ।

বোদা উপজেলা ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত। বর্তমান উপজেলা চেয়ারম্যান আঃ আজিজ বিএনপির,ভাইস চেয়ারম্যান মফিদুল ইসলাম আওয়ামীগের, মহিলা ভাইস চেয়ারম্যান লাইলী বেগম উপজেলা মহিলা দলের আহবায়ক।

তৃনমুল থেকে উঠে আসা এক সাধারণ ঘরের সংগ্রামী নারী লাইলী বেগম বিগত উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হন। লাইলী বেগমের এ সাফল্য সবাইকে হতবাক করে দিয়েছিল। এলাকায় তৈরী হয়েছে তার বিপুল জনপ্রিয়তা। এবারও তিনি কর্মী সমর্থকদের সাথে আলাপ আলোচনা চালিয়ে যাচ্ছেন। তিনি জানান উপজেলাবাসী,দলীয় নেতাকর্মী ও সমর্থকরা যদি চায় তাহলে চেয়ারম্যান পদে নির্বাচন করবেন। কেন্দ্রীয় নির্দেশনাও তিনি পেয়েছেন বলে জানান।

অপর দিকে এবারে  উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নতুন মুখ ইমতিয়াজ হোসেন আলম ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করবেন বলে ঘোষনা দিয়েছেন। তিনি উপজেলা একাধারে যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ও পৌর যুবদলের সদস্য সচিব ছিলেন, বর্তমানে পৌর বিএনপির প্রচার সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। দীর্ঘ রাজনৈতিক জীবনে অনেক চড়াই উৎড়াই পার হয়েছেন তিনি। এলাকার ভোটাররা নতুন মুখ হিসেবে তার দিকে বেশী ঝুঁকেছেন। তিনিও প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন জোরেসরে, বেড়াচ্ছেন পৌরসভা, ইউনিয়নসহ প্রত্যন্ত গ্রামাঞ্চলে, ভোটারদের সাথে কোলাকুলি করছেন দোয়া আর্শিবাদ চাচ্ছেন সবার কাছে।

উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে ভোটারদের মাঝে বেশ সাড়া পড়েছে। রাস্তার মোড়ে মোড়ে চায়ের দোকান গুলোতে চলছে নির্বাচনী নানা আলোচনা।

Please follow and like us:
RSS
Follow by Email