মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯ ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

বড়পুকুরিয়া ও মধ্যপাড়া খনির এমডি বদল।

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনি ও মধ্যপাড়া পাথর খনির ব্যবস্থাপনা পরিচালকের বদলী করা হয়েছে।

গত মঙ্গলবার বিকার ৪ টায় এই বদলীর আদেশ দিয়েছেন, খনি দুটির নিয়ন্ত্রনকারী প্রতিষ্ঠান বাংলাদেশ তেল গ্যাস খনিজসম্পদ কর্পোরেশন (পেট্রোবাংলা)।

খনিসুত্রে জানাগেছে, বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফজলুর রহমানকে বড়পুকুরিয়া কয়লা খনি থেকে বদলী করে, মধ্যপাড়া পাথর খনির ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব দেয়া হয়েছে। একই ভাবে মধ্যপাড়া পাথর খনির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জাবেদ চৌধুরীকে, মধ্যপাড়া পাথর খনি থেকে বদলী করে বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব দেয়া হয়েছে।

এদিকে বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালকের বদলীর আদেশ প্রত্যাহারের দাবী জানিয়েছেন, কয়লা খনির কারনে ক্ষতিগ্রস্থ ২০ গ্রামের সম্বনয় কমিটি। সম্বনয় কমিটির আহবায়ক মশিউর রহমান বুলবুর বলেন, ফজলুর রহমান বড়পুকুরিয়া কয়লা খনিতে এমডি হিসেবে যোগদান করার পর, ক্ষতিগ্রস্থ গ্রামবাসীদের পাশে দড়িয়েিেছল এবং ক্ষতিগ্রস্থ এলাকার উন্নায়নের কাজ শুরু করেছে। এই মুর্হুতে এমডিকে বদলী করায় ক্ষতিগ্রস্থ এলাকার উন্নায়ন মুলক কাজ থেমে যাবে, এই জন্য তারা বড়পুকুরিয়া কয়লা খনির এমডির বদলীর আদেশ প্রত্যাহার করার দাবী জানান।