সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ ৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

ভালো আচরণ পেলে চিকিৎসকের প্রতি রোগীরা দ্রুত সুস্থ্য হওয়ার ব্যাপারে আস্থা পায়-হুইপ

জিন্নাত হোসেন, দিনাজপুর প্রতিনিধি ॥ চিকিৎসকের কাছে রোগীরা ভালো আচরণ আশা করে, ভালো আচরণ পেলে চিকিৎসকের প্রতি রোগীরা দ্রুত সুস্থ্য হওয়ার ব্যাপারে আস্থা পায় উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, বিশ্বমানের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে যা যা করার দরকার, সবকিছুই করবে বর্তমান সরকার। রোগীরা যাতে হয়রানী না হয় সেদিকে তিনি চিকিৎসকদের গুরুত্ব দেওয়ার অনুরোধ করেন। হাসপাতালের রোগীদের বাহিরের ডায়াগনিষ্ট সেন্টারে কোন প্রকারের পরীক্ষার জন্য না পাঠানোর নির্দেশনা দিয়ে হুইপ বলেন, দরিদ্র জনগোষ্ঠীর চিকিৎসাসেবা নিশ্চিত করতে এই হাসপাতালেই সব ধরনের পরীক্ষা করাতে হবে।

৩ সেপ্টেম্বর মঙ্গলবার দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির ১৬তম সভায় জাতীয় সংসদের হুইপ ও হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ইকবালুর রহিম এমপি  এ কথা বলেন। তিনি বলেন, সেবার মানসিকতা নিয়ে আন্তরিকতার সাথে রোগীদের সেবা দেয়ার জন্য চিকিৎসকদের প্রতি আহবান জানিয়ে বলেন, চিকিৎসকের কাছে একটু যতœ ও ভালো আচরণ পেলে রোগীরা অনেকটাই সুস্থ্য হয়ে উঠেন। হুইপ বলেন, রোগীদের সেবা করাও একটি পবিত্র ইবাদত। গরীব মানুষ যাতে এই দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালেই সব রকম চিকিৎসা সেবা পায় তা নিশ্চিত করতে যা যা করার দরকার সব কিছুই করা হবে। তিনি আরও বলেন, দেশে ভয়াবহ ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণ করায় এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালসহ দেশের সকল হাসপাতালেই ডেঙ্গু রোগীর সংখ্যা অনেক কমছে। এর ফলে শিঘ্রই ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণ হবে ইনশাআল্লাহ্।

সভায় বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম বিপিএম, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ আবু মোঃ খয়রুল কবীর, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাঃ মোঃ আব্দুস সালাম, দিনাজপুর গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ আবু জাফর সিদ্দিক, দিনাজপুর বিএমএর সভাপতি ডাঃ ওয়ারেস আলী সরকার, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ মোঃ নুরুজ্জামান, অর্থপেডিক বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ মোঃ নাদির হোসেন, গাইনী বিভাগের চিকিৎসক ডাঃ জাহানারা বেগম মুন্নিসহ ব্যবস্থা কমিটির  অন্যান্য সদস্যবৃন্দ। এর আগে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে স্ক্যানু  বিভাগ ও ইমারজেন্সি’র অবজারভেশন ওয়ার্ড উদ্বোধন করেন।