সোমবার ২১ মে ২০১৮ ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

মধ্যপাড়া খনিতে পাথর উৎপাদন ৪ হাজার মেট্রিক টন ছাড়িয়েছে।

মেহেদী হাসান উজ্জল ফুলবাড়ী(দিনাজপুর)প্রতিনিধি:দিনাজপুরের মধ্যপাড়া কঠিন শিলা খনিতে তিন শিফটে পাথর উত্তোলন ৪ হাজার মেট্রিক টন ছাড়িয়ে যা প্রায় ৪ হাজার ২ শত টনে দাড়িয়েছে। পাথর খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানীয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি) দ্বারা ভু-গর্ভে নির্মিত নতুন স্টোপ থেকে ৩ শিফটে পাথর উত্তোলন দিন দিন বেড়েই চলছে। সাথে পাথর বিক্রিও বেড়েছে। খনিটিকে নিয়ে আশার আলো দেখছেন খনি কর্তৃপক্ষ এবং এলাকাবাসীরা।
পাথর খনি সুত্রে জানা গেছে, গত ১১ ফেব্রুয়ারী (রোববার) তিন শিফটে পাথর উত্তোলন হয়েছে প্রায় ৪ হাজার ২ শত মেট্রিক টন।
সুত্র আরো জানায়, খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জিটিসি অতি দ্রুততার সাথে খনির ভু-গর্ভে নতুন স্টোপ নির্মান ও খনি উন্নয়ন করে সফলতার সাথে তিন শিফটে পাথর উত্তোলন করছে। দিন দিন তা বেড়েই চলেছে এবং এক্ষেত্রে সবার সহযোগিতায় জিটিসি পাথর খনিটিকে সরকারের লাভ জনক প্রতিষ্ঠানে পরিনত করতে প্রতিশ্রুতিবদ্ধ।
মধ্যপাড়া কঠিন শিলা খনির ঠিকাদারী প্রতিষ্টান জার্মানীয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি) এর অধীনে বিদেশী দক্ষ খনি বিশেষজ্ঞ দল ও খনি শ্রমিকরা এবং দেশী প্রকৌশলীরাসহ ৩ শিফটে খনি উন্নয়ন ও পাথর উত্তোলনে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। প্রতিদিন পাথর উত্তোলন বাড়ছে যা বর্তমানে প্রায় ৪ হাজার ২ শত টনে দাড়িয়েছে। উৎপাদন বৃদ্ধির সাথে পাথর বিক্রিও বেড়েছে।