শনিবার ৮ অগাস্ট ২০২০ ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

মধ্যপাড়া পাথর খনি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হওয়ায় জিটিসির আয়োজনে প্রীতিভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

মেহেদী হাসান উজ্জল, ফুুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি ॥ দিনাজপুরের পার্বতীপুরের মধ্যপাড়া পাথর খনি প্রথমবারের মতো লাভজনক প্রতিষ্ঠানে উন্নীত হওয়ায় প্রীতিভোজ ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়।

শুক্রবার পাথর খনির রক্ষনাবেক্ষণ, পরিচালনা এবং উৎপাদন কাজে নিয়োজিত বেলারুশ ভিত্তিক ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানীয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জি.টি.সি)এর আয়োজনে খনির অভ্যন্তরে এবং একই সময়ে খনি এলাকার  ১০ নং হরিরামপুর ইউনিয়নের গুড়গুড়ি মাদ্রাসা মাঠ, মৌলভীডাঙ্গা প্রাথমিক বিদ্যালয় মাঠ, পাকুড়িয়া মাজার শরীফ ও এতিম খানা মাঠ এই ৩ টি স্থানে খনি এলাকবাসীদের জন্য প্রীতিভোজের আয়োজন করা হয়।

জিটিসি কতৃপক্ষ জানান, বাংলাদেশ খনি শিল্পের ইতিহাসে অত্যাধুনিক মাইনিং প্রযুক্তির ব্যবহার এবং বিশ^মানের খনি ব্যবস্থাপনার মাধ্যমে এই খনিকে লাভজনক প্রতিষ্ঠানে রুপান্তরিত করার প্রক্রিয়ায় সম্পৃক্ত থাকতে পেরে পাথর খনির রক্ষনাবেক্ষন, পরিচালনা এবং উৎপাদন কাজে নিয়োজিত বেলারুশ ভিত্তিক ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানীয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জি.টি.সি)-তে কর্মরত সকল খনি শ্রমিক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এই আনন্দঘন মুহুর্তকে স্মরনীয় করে রাখতে মধ্যপাড়া পাথর খনির অভ্যন্তরে জিটিসি’র অফিস চত্ত্বরের প্রীতিভোজ অনুষ্ঠানে কোম্পানীর অধীনে কর্মরত সকল খনি শ্রমিক এবং সকল কর্মকর্তা কর্মচারী, এমজিএমসিএল এর সকল কর্মকর্তা ,কর্মচারী এবং সাংবাদিকবৃন্দ এবং এলাকার গন্যমান্য ব্যাক্তিবগর্, প্রায় ১০ হাজার মানুষ এই প্রীতিভোজ অনুষ্ঠানে অংশ নেন।

প্রীতিভোজ অনুষ্ঠানে জার্মানীয়া-টেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি) এর চেয়ারম্যান ডা. মোঃ সিরাজুল ইসলাম কাজী এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোঃ মোস্তাফিজুর রহমান ফিজার (এম.পি) ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, পার্বতীপুর উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি হাফিজুল ইসলাম প্রমানিক পার্বতিপুর উপজেলা নির্বাহী অফিসার শাহানাজ মিথুন মুন্নী, জিটিসি’র নির্বাহী পরিচালক মোঃ জাবেদ সিদ্দিকী, হরিরামপুর ইউনিয়ন আওয়ামীলীগ এর  সভাপতি মোঃ শাহাবুদ্দিন শাহ, হরিরামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মাসুদুর রহমান শাহ।

Please follow and like us:
RSS
Follow by Email