সোমবার ২১ মে ২০১৮ ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর,স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক গৃহীত“মাদকবিরোধী অভিযান ও প্রচারনা মাস জানুয়ারি ২০১৮”উপলক্ষ্যে

সম্রাট ব্যাপারি:মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর,স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক গৃহীত“মাদকবিরোধী অভিযান ও প্রচারনা মাস জানুয়ারি ২০১৮”উপলক্ষ্যে বাংলাদেশ ইয়ূথ ফার্স্ট কন্সার্ন্স এর আয়োজনে বীরগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ে মাদক বিরোধী“প্রীতি ফুটবল ম্যাচ” অনুষ্ঠিত হয় এবং উপস্থিত ছাত্রসহ দর্শকদের মাঝে লিফলেট বিতরন করা হয়।
উক্ত ম্যাচটিতে অংশগ্রহন করে বীরগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় বনাম ইব্রাহিম মেমোরিয়াল এর ছাত্রবৃন্দ।
খেলায় বিজয়ী দল হয় ইব্রাহিম মেমোরিয়াল শিক্ষা নিকেতন,রার্নাসআপ হয় বীরগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়।
এ সময় উপস্থিত ছিলেন প্রধান অতিথি জনাবঃ মোঃ আব্দুল বারী(বীরগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়),বিশেষ অতিথি জনাবঃ আলহাজ্ব মোঃ মোসলেম উদ্দিন(প্রধান শিক্ষক ইব্রাহিম মেমোরিয়াল শিক্ষা নিকেতন),এছাড়া দুই স্কুলের সহকারি শিক্ষকবৃন্দসহ অনেক ছাত্রবৃন্দ।
উক্ত খেলার শুভ উদ্ভোধন করেন প্রধান অতিথি এবং বিশেষ অতিথি।
খেলা শেষে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রোগ্রাম ম্যানেজার, বি.ওয়াই.এফ.সি,বীরগঞ্জ,দিনাজপুর।
উক্ত খেলার পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি, উপস্থিত সকল দর্শক এবং অতিথিদের উদ্দেশ্যে বলেন-এ ধরনরে কার্যক্রম একটি ভালো উদ্দ্যোগ। বর্তমানে ফুটবল বাংলাদেশের একটি জনপ্রিয় খেলা।বর্তমানে ক্রিকেটে মুশফিকুর রহমান,তামিম ইকবাল,সাকিবুল হাসান যেমন বিশ্বের কাছে বাংলাদেশকে পরিচিত করেছে ঠিক তেমনি ফুটবলের মাধ্যমেও পরিচিত করানো সম্ভব। এর জন্য চাই মাদক মুক্ত সুস্থ্য বিনোদন। এ ধরনের কার্যক্রম পরিচালনা করার জন্য তিনি বাংলাদেশ ইয়ূথ ফার্স্ট কনসার্ন্সকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
বিশেষ অতিথি বলেন-বর্তমানে যুব সমাজকে মাদক মুক্ত গড়তে হলে সুস্থ বিনোদনের বিকল্প নাই কারন মাদক কোনভাবেই সমাজের জন্য মঙ্গল বয়ে আনেনা। মাদক সম্পূর্নভাবে একটি জাতিকে ধংস করে।তিনি এধরনের কার্যক্রম অব্যাহত রাখার জন্য বি.ওয়াই.এফ.সির প্রোগ্রাম ম্যানেজারকে অনুরোধ করেন।
অনুষ্ঠানের সভাপতি বি.ওয়াই.এফ.সি প্রোগ্রাম ম্যানেজার ,বি.ওয়াই.এফ.সির সংক্ষিপ্ত কার্যক্রম তুলে ধরেন।তিনি বলেন-আমাদের আমাদের সকলের জন্য ক্ষতিকর।আমরা প্রোগ্রামের মাধ্যমে যতটুক না প্রতিরোধ গড়তে পারি তার চেয়ে সকলে মিলে মাদকে বিরুদ্ধে বেশি ভ’মিকা রাখতে পারি।
অনুষ্ঠানে শেষে বিজয়ী এবং রানার্সআপ দলে পুরষ্কার বিতরন করা হয়।