সোমবার ১৪ অক্টোবর ২০১৯ ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

‘মাসুদ রানা’ এবিএম সুমন, থাকছেন সাঞ্জু ও পিয়া!

দেশের সিনেমা প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার সিনেমায় বরাবরই চমক নিয়ে হাজির হন। ১৯৬৬ সালে প্রকাশিত মাসুদ রানা সিরিজের ‘ধ্বংস পাহাড়’ অবলম্বনে সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছেন প্রতিষ্ঠানটি। এ সিনেমাটি নির্মাণ করছেন হলিউডের পুরস্কারপ্রাপ্ত নির্মাতা আসিফ আকবর। তবে কে হচ্ছে মাসুদ রানা এই প্রশ্নই এখন সবার মুখে মুখে। 

এর আগে সুলতা’র চরিত্রে শ্রদ্ধা কাপুরের অভিনয়ের বিষয়টি প্রযোজনা প্রতিষ্ঠান শতভাগ নিশ্চিত করেন। কিন্তু সম্প্রতি জানিয়েছেন এ ছবিতে অভিনয় করছেন না শ্রদ্ধা। তবে অন্য একজন বলিউডের নায়িকাকে এ ছবিতে নেয়া হবে বলে জানায় প্রতিষ্ঠানটি। এ ছবির প্রধান চরিত্রের জন্য ‘মাসুদ রানা’ নামের একটি রিয়েলিটি শোর আয়োজন করা হয়। কিন্তু সেখান থেকে কাউকে নেয়া হচ্ছে না বলে বেশ কয়েকদিন আগেই জানানো হয়। 

এরপরেই আলোচনায় উঠে আসে ‘মাসুদ রানা’ চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন মডেল-চিত্রনায়ক এবিএম সুমন। ওই সয়ম হলিউডের একটি প্রতিনিধি দল ঢাকায় এসে সুমনকে চূড়ান্ত করেছে বলে জানা যায়। 

বিষয়টি নিয়ে প্রযোজনা প্রতিষ্ঠান জানায় ‘মাসুদ রানা’ কে হচ্ছে জানতে হলে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে। কিন্তু নির্ধারিত তারিখ পেরিয়ে গেলেও এ বিষয়ে মুখ খুলেননি জাজ মাল্টিমিডিয়া। কিন্তু গেল ২ সেপ্টেম্বর গুঞ্জনের রেশ ধরে ডেইলি বাংলাদেশের পক্ষ থেকে বিষয়টি জানতে এবিএম সুমনের সঙ্গে যোগাযোগ করা হয়। 

এ সময় এবিএম সুমন মাসুদ রানা চরিত্রের জন্য অডিশন দেয়ার কথা স্বীকার করে বলেন, এ বিষয়ে আমি কিছুই বলতে পারছি না। প্রযোজনা প্রতিষ্ঠান এ ব্যাপারে বিস্তারিত জানাবেন। আমি মাসুদ রানা চরিত্রের জন্য অডিশন দিয়েছিলাম। কিন্তু ফলাফলের বিষয়ে কিছুই জানানো হয়নি। আনুষ্ঠানিক ভাবেই কে এই চরিত্রে অভিনয় করবেন সেটা জানানো হবে বলে জেনেছি। 

তবে শেষ পর্যন্ত জাজের ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, মাসুদ রানা হয়ে পর্দায় আসতে চলেছেন ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত এবিএম সুমন। এরইমধ্যে তার সঙ্গে আনুষ্ঠানিক চুক্তিও সম্পূর্ণ করেছে জাজ। তার পাশাপাশি ছবিটিতে গুরুত্বপূর্ণ দুটি চরিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন মডেল ও অভিনেতা সাঞ্জু জন ও মডেল ও উপস্থাপিকা পিয়া জান্নাতুল। এছাড়া এ ছবিতে শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম, মনিরা মিঠু, ও জাহিদ হোসেন শোভন।

সূত্র বলছে, এবিএম সুমন, সাঞ্জু জন ও পিয়া জান্নাতুল ‘মাসুদ রানা’ ছবিতে চূড়ান্ত। ছবিতে মাসুদ রানা চরিত্রে এবিএম সুমন, তার বন্ধু সোহেল চরিত্রে সাঞ্জু জন আর ক্যাপ্টেন রুপা চরিত্রে রূপদান করবেন পিয়া। তিনজনই ছবির শুটিংয়ের জন্য প্রস্তুতি নিচ্ছেন।

জানা যায়, এই তিন তারকা খশরু পারভেজ রুনির কাছে প্রশিক্ষণ নিচ্ছেন। রুনি তার ফেসবুকে এই তিনজনের ফাইটিং শেখার কিছু ভিডিও অংশ প্রকাশ করেন। সেখানে দেখা যায় এই তিনজনই কমব্যাট ফাইট প্রশিক্ষণ নিচ্ছেন। তবে তিন তারকার কেউই ‘মাসুদ রানা’ ছবিতে যুক্ত হওয়ার ব্যাপারে মুখ খুলতে নারাজ।

জানা গেছে, ‘মাসুদ রানা’ সিরিজের প্রথম পর্ব ‘ধ্বংস পাহাড়’ নিয়ে চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে। এর ইংরেজি নাম ‘এমআর-৯’ আর বাংলা নাম হবে ‘মাসুদ রানা’। ছবিটি ইংরেজি ও বাংলা ভাষায় আসবে। পরে অন্য ভাষায় ডাবিং বা সাবটাইটেল হবে। মাসুদ রানার শুটিং হবে মরিশাস, থাইল্যান্ড ও বাংলাদেশে। সিনেমার বাজেট করা হয়েছে প্রায় ১০ মিলিয়ন ডলার বা প্রায় ৮৩ কোটি টাকা। জাজের সঙ্গে ছবিটির সহ-প্রযোজক হিসেবে আছে হলিউডের সিলভার লাইন।

এ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয়ের জন্য ইতোমধ্যে ‘আয়রন ম্যান-২’ চলচ্চিত্রের অভিনেতা মিকি রুর্কি, ‘দ্য ট্রান্সপোর্টার’, ‘এভারলি’সহ বেশ কয়েকটি হলিউডি সিনেমার অভিনেত্রী গাব্রিয়েলা রাইট ও ভারতীয় রেসলার দ্য খালি চুক্তিবদ্ধ হয়েছেন। এ ছবির সম্পূর্ণ টেকনিক্যাল টিম হলিউডের। বাংলাদেশের শিল্পীদের পাশাপাশি হলিউড, ভারত ও চীনের শিল্পীরাও এতে অভিনয় করবেন।