মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ব্যবস্থা ডিজিটালাইজেশন করা হচ্ছে

সুবল রায়, বিরল (দিনাজপুর) প্রতিনিধি ॥ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম মোজাম্মেল হক এমপি বলেছেন, মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা ৩ হাজার টাকা থেকে বৃদ্ধি করে ২০ হাজার টাকা করা হয়েছে। মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ব্যবস্থা ডিজিটালাইজেশন করা হচ্ছে। এই ডিজিটালাইজেশন ব্যবস্থার আওতায় মুক্তিযোদ্ধাদের চিকিৎসা, ওষুধ সব ফ্রি করা হয়েছে। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বাড়ী বরাদ্দ করেছেন, যার বাজেট ইতিমধ্যেই হয়েছে। তিনি বলেন, আগামী ১৬ ডিসেম্বর মুক্তিযোদ্ধাদের ডিজিটাল পরিচয়পত্র ও সনদ প্রদান করা হবে।
বুধবার বিকেলে দিনাজপুরের বিরল উপজেলার নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।
বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন, দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি, পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, বিরল উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, বিরল উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বিরল পৌরসভার মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর ও সাধারন সম্পাদক রমাকান্ত রায়। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বিরল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল কাশেম অরু।
এর আগে আনুষ্ঠানিকভাবে বিরল উপজেলার নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম মোজাম্মেল হক এমপি। ২ কোটি ১০ লাখ টাকা ব্যায়ে এই ভবনের নির্মাণকাজ বাস্তবায়ন করেন এলজিইডি।

Please follow and like us:
RSS
Follow by Email