শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯ ২২শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

মুক্তি পাচ্ছে ‘ইন্দুবালা’

বেশ কয়েক বছর ধরেই চলচ্চিত্রের চলছে মন্দাভাব। চলতি বছরেও এর ব্যতিক্রম হয়নি। এ সবের পরেও শুক্রবার দেশের ১২ টি সিনেমা হলে  একযোগে মুক্তি পাচ্ছে  ইন্দুবালা’।

‘ইন্দুবালা গো, তুমি কোন আকাশে থাকো, জোৎস্না কারে মাখো, কার উঠোনে পড়ো ঝরিয়া দেলোয়ার আরজুদা শরফ এর কথায় জনপ্রিয় অভিনেতা ও কণ্ঠশিল্পী ফজলুর রহমান বাবুর গাওয়া এই গানটি নিয়ে চলচ্চিত্র নির্মাণ করেছেন নির্মাতা জয় সরকার। এর আগে জয় সরকার টেলিভিশনের জন্য একাধিক একক ও ধারাবাহিক নাটক নির্মান করেছেন। এবারই প্রথম চলচ্চিত্র বানিয়েছেন তিনি।

নির্মাতা জয় সরকার জানান , বলাকা (ঢাকা ), অভিসার , জোনাকি, আনন্দ, চম্পকলি (টঙ্গী ), পৃথিবী (জয়পুরহাট ), পূরবী (ময়মনসিংহ ), মডার্ন (দিনাজপুর), শংখ (খুলনা ), মাধুবী (মধুপুর ) ও সেভেন ষ্টার সিনেপ্লেক্স (আত্রাই ) এই হলগুলোতে মুক্তি পাবে।

ত্রিভুজ প্রেমের গ্রামীন পটভূমিতে নির্মিত ইন্দুবালা চলচ্চিত্রে নায়ক হিসেবে আছেন জনপ্রিয় অভিনেতা আনিসুর রহমান মিলন এবং নাম ভুমিকায় অভিনয় করেছেন নবাগত পায়েল। ছবিতে আরও একজন নায়ক আছেন, তিনি হলেন আশিক চৌধুরী। ছবিটি গেল মে মাসে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেলেও নানা জটিলতা কাটিয়ে অবশেষে  কাল ২৯ নভেম্বর সারাদেশে একযোগে মুক্তি পেতে যাচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন এই ছবির নির্মাতা জয় সরকার।

জয় সরকার আরো  বলেন, ‘আমাদের ছবিটি দেখে প্রশংসা করেছিলেন সেন্সর বোর্ডের সদস্যরা। দর্শকদেরও পছন্দের ছবি হবে এটি। কাল ২৯ নভেম্বর সারা দেশে মুক্তি পাচ্ছে আমাদের এই ছবি। সবাইকে ছবিটি হলে এসে দেখার অনুরোধ রইল।’

ছবির গল্প নিয়ে জয় সরকার আরো বলেন, ‘ইন্দুবালা গানটির অনুপ্রেরণায় সিনেমাটির গল্প তৈরি করেছি। তবে সিনেমায় থাকছে না এই গান। ইন্দুবালাকে নিয়ে নতুন গান রেখেছি এখানে।

ইন্দুবালার গল্প লিখেছেন অভিনেতা মাসুম আজিজ। চিত্রনাট্য তৈরি করেছেন নির্মাতা নিজেই। নাজ মাল্টিমিডিয়ার ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন নাজ দুলু মিয়া । ছবিটিতে আরও অভিনয় করছেন ফজলুর রহমান বাবু, লুৎফর রহমান জর্জ, শামীমা নাজনীন ও একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা শাহনুর সহ আরো অনেক।