বুধবার ২৬ ফেব্রুয়ারী ২০২০ ১৩ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

মুক্তি পেয়েছে বহুল প্রতীক্ষিত ছবি ‘গণ্ডি’।


দেশের ১৪টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বছরের বহুল প্রতীক্ষিত ছবি ‘গণ্ডি’। না শিরোনামটি ভুল পড়েননি। একদমই সত্য ঘটনা। অবশ্য এমন শিরোনামে অবাক হওয়ারও কোনো কারণ নেই। কেননা এই ‘গণ্ডি’ যে বাজিমাত করবে সেটা আগে থেকেই ধারণা করেছিলো সবাই। সিনেমা সংশ্লিষ্টদের ধারণা বাস্তবে রূপ নিলো।

৭ ফেব্রুয়ারি শুক্রবার দেশের ১৩টি সিনেমা হলে মুক্তি পেয়েছে ফাখরুল আরেফীন খান পরিচালিত ‘গণ্ডি’। অল্পসংখ্যক প্রেক্ষাগৃহ দিয়েই শুরুটা করতে চেয়েছে ‘গণ্ডি’ টিম। করলোও তাই। তবে মুক্তির আগেই ছবিটি দর্শকের মনে যেই তুমুল আগ্রহ সৃষ্টি করেছে, সেটার সুবাদে সবকটি হলেই ‘গণ্ডি’ ভালো সাড়া পাচ্ছে।

বিশেষ করে রাজধানীর প্রেক্ষাগৃহগুলোতে ‘গণ্ডি’র জয়জয়কার। রাজধানীর তিনটি স্টার সিনেপ্লেক্সে ছবিটির ৫টি করে শো চলছে। গতকাল সবগুলো শো-ই হাউজফুল ছিলো। শুধু তাই নয়, শনিবারের জন্য অগ্রিম টিকেট বিক্রিও প্রায় শেষ হয়ে যায় মুক্তির দিন। নিকট অতীতে সাফল্য পাওয়া সিনেমাগুলো সাধারণত মুক্তির কয়েক দিন পর কিংবা সপ্তাহ খানেক পর দর্শকের উন্মাদনা পেয়েছে, তবে ‘গণ্ডি’ একেবারে রাজকীয় সূচনা করলো বলেই মনে করছেন হল মালিকরা।

শুধু স্টার সিনেপ্লেক্সে নয়, রাজধানীর শ্যামলী হলেও ‘গণ্ডি’র প্রথম দিন হাউজফুল ছিলো। এছাড়া বলাকা সিনেমা হলেও দুপুরের শো ছাড়া বাকি সবগুলো শো ছিলো দর্শকে পরিপূর্ন। শহরের অন্যতম প্রেক্ষাগৃহ মধুমিতা’তেও হাউসফুল গিয়েছে ‘গণ্ডি’।

প্রেক্ষাগৃহে দর্শকের উপচেপড়া ভিড়ের আঁচ লেগেছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও। দর্শকরা ‘গণ্ডি’ দেখে আসার পর নিজ নিজ অভিমত ব্যক্ত করছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। উচ্ছ্বাস নিয়ে জানাচ্ছে, এই সিনেমার ইতিবাচক দিকগুলো নিয়ে। দর্শকের প্রতিক্রিয়া থেকে জানা যায়, ‘গণ্ডি’ ছবির প্রত্যেকটি চরিত্র নিজ নিজ অবস্থানে দারুণ অভিনয় করেছেন।

শুভজিৎ রায়ের ‘পথের সাথী’ গল্প অবলম্বনে নির্মিত এই ছবির গল্প দুই অচেনা বয়স্ক মানুষকে ঘিরে। তারা বাড়িতে একা থাকেন। তাদের ছেলেমেয়েরা বিদেশে নিজেদের মতো ব্যস্ত। কোনো একদিন এই দুজনের পরিচয় হয়। আলাপ হয়। জমে কিছু প্রেমাস্পর্শ। নিজের সিদ্ধান্তে তারা বাঁচতে চায়। তাদের সিদ্ধান্তে বাঁধা হয়ে দাঁড়ায় পরিবারের মানুষরা।

রোমান্টিক কমেডি ঘরানার ‘গণ্ডি’ ছবির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন পশ্চিমবঙ্গের সব্যসাচী চক্রবর্তী ও বাংলাদেশের সুবর্ণা মুস্তাফা। আরও অভিনয় করেছেন মোহাম্মদ বারী, অপর্ণা ঘোষ, মাজনুন মিজান, শুভাষীষ ভেীমিক, পায়েল মুখার্জি। যুক্তরাজ্যের লন্ডনের ভ্যালেন্টাইন পার্ক, ইল ফোর্ড, ইস্ট চ্যাপেল, এন ফিল্ড, পিকাডলি সার্কাস ছাড়াও ঢাকা ও কক্সবাজারের বেশ কয়েকটি লোকেশনে চিত্রায়িত হয়েছে ‘গণ্ডি’।

Please follow and like us:
RSS
Follow by Email