রবিবার ২৫ অগাস্ট ২০১৯ ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

মুসলমানদেরকে ভ্রাতৃত্ব বন্ধনে আবদ্ধ করতে সহায়তা করে এ মাসের সিয়াম সাধনা-হুইপ ইকবালুর রহিম

সাহেব, দিনাজপুর ॥ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি মাহে রমজান এমন এক মাস যার প্রথম দশদিন আল্লাহর রহমতে ভরপুর থাকে উল্লেখ করে বলেন, মধ্যবর্তী দশ দিন ক্ষমার জন্য নির্ধারিত এবং শেষ দশ দিন জাহান্নাম থেকে মুক্তির আলোক শ্রবনী পয়গামবাহী। মানবজাতির কল্যাণের জন্যই সিয়াম সাধনার বিধান চালু করা হয়েছে। এ মাস কল্যাণ ও সৌভাগ্যে পরিপূর্ণ। এ মাস রহমতের মাস, এ মাস বরকতের মাস, এ মাস মাগফিরাতের মাস। মাহে রমজান হলো ধৈর্য, সহিঞ্চুতা ও সবরের মাস। এই মাস হচ্ছে জিহাদের মাস, এই মাস মুসলমানদের বিজয়ের মাস। মুসলিম মিল্লাতের ঐতিহাসিক বিজয় পতাকা এই মাসেই উড্ডীন হয়েছে।

মাহে রমজান মুসলমানদের জন্য তাকওয়া অর্জনের মাস, তেমনি সারা বিশ্বের মুসলমানদেরকে ভ্রাতৃত্ব বন্ধনে আবদ্ধ করতে সহায়তা করে এ মাসের সিয়াম সাধনা। মুসলমানরা সকলে একই ভ্রাতৃত্ব বন্ধনে আবদ্ধ। দেশ, জাতি, বর্ণ মুসলমানদের বিভিক্ত করতে পারেনা। আর রমজানের সিয়াম সাধনা এই ভ্রাতৃত্ব বন্ধনকে আরও বাড়িয়ে দেয়।

১৭ মে শুক্রবার দিনাজপুর প্রেসক্লাবের উদ্যোগে এম আব্দুর রহিম মিলনায়তনে পবিত্র রমজান মাস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এ সব কথা বলেন। দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চুর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক গোলাম নবী দুলালের পরিচালনায় বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এড. জাকিয়া তাবাসসুম জুঁই,  দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম বিপিএম, হাবিপ্রবির রেজিষ্টার ড. ফজলুর হক, দিনাজপুর বিজিবির সেক্টর কমান্ডার কর্ণেল সোহরাব হোসেন ভুইয়া, ৪২ বিজিবির সিও লে: কর্ণেল গাজী নাহিদুজ্জামান, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি এ্যাড, আব্দুল লতিফ, দিনাজপুর শিক্ষাবোর্ড এর চেয়ারম্যান প্রফেসর আবু বকর সিদ্দিক, জেলা শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম, দিনাজপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমদাদ সরকার,  সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফিরুজুল ইসলাম ফিরোজ, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জো¯œা, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি বজলুল হক, মোঃ আলাউদ্দিন, যুগ্ম সাধারন সম্পাদক আতাউর রহমান আজাদ, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক খালেকুজ্জামান বাবু, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সাকের্ল) সুশান্ত সরকার, বিশিষ্ঠ ব্যবসায়ী ও সমাজ সেবী আব্দুল আজিজ, দিনাজপুর চেম্বারের সভাপতি সুজা উর রব চৌধুরী, দৈনিক উত্তরবাংলার সম্পাদক মতিউর রহমান, দৈনিক তিস্তার সম্পাদক মিজানুর রহমান লুলু, আজকের প্রতিভার সম্পাদক আবু সাঈদ কুমার, উত্তরবাংলার নির্বাহী সম্পাদক জিনাত রহমান, জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ রফিক, সাধারন সম্পাদক ফজলে রাব্বি, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আবু ইবনে রজব, জেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক মোঃ আলাউদ্দিন, জেলা মহিলা লীগের সাধারন সম্পাদক তারিকুন বেগম লাবুন, শহর মহিলা লীগের যুগ্ম আহবায়ক সেহেলী আক্তার ছবিসহ শহরের গণ্য মান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।