রবিবার ৫ জুলাই ২০২০ ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

মোসাদ্দেক’র উদ্ভাবিত স্বল্প মূল্যে স্বয়ংক্রিয় জীবাণু নাশক টানেলটি ২য় পর্যায়ে জেলা প্রশাসকের কার্যালয়ে স্থাপন

মোঃ নুর ইসলাম, দিনাজপুর ॥  দিনাজপুরের তরুণ উদ্ভাবক মোঃ মোসাদ্দেক হোসেন এর প্রচেষ্টায় এবং তার সহযোগিদের আন্তরিক সহযোগিতায় স্বল্প মূল্যে স্বয়ংক্রিয় জীবাণু নাশক টানেল উদ্ভাবন করে বিভিন্ন জন সমাগম মূলক স্থানে স্বল্প খরচে স্থাপন করে চলেছে। এই তরুণ বয়সী উদ্ভাবকদের উৎসাহ এবং কাজের গতি বেগ বাড়ানোর লক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ে সকলের ব্যবহার করার জন্য স্বল্প মূল্যে স্বয়ংক্রিয় জীবাণু নাশক টানেল দ্বিতীয় গেটে স্থাপনে ফিতা কেটে উদ্বোধন করলেন দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু সালেহ মোঃ মাহফুজুল আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ শরিফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সানিউল ফেরদৌস, আলোর পথে জাগো যুব, দিনাজপুর এর উপদেষ্টা চেয়ারম্যান মকিদ হায়দার শিপন, দপ্তর সম্পাদক আসিফ আলম আকাশ, উদ্ভাবক মোঃ মোসাদ্দেক হোসেন, গবেষণা সহযোগী গোলাম মোস্তফা প্রমূখ।ইতি পূর্বে ১২ মে জেলা প্রশাসকের কার্যালয়ের প্রথম গেটে একটি  স্বল্প মূল্যে স্বয়ংক্রিয় জীবাণু নাশক টানেল স্থাপন করা হয়।

এছাড়াও গাওসুল আযম বিএনএসবি চক্ষু হাসপাতালে, দিনাজপুর প্রেসক্লাবে, এম আব্দুর রহিম মেডিকেল কলেজ, হোটেল কনকর্ড (আবাসিক), ভূরুঙ্গামারী উপজেলা প্রশাসন কার্যালয়, কুড়িগ্রাম, রূপন মোড় জামে মসজিদে উক্ত টানেলটি স্থাপন করা হয়।

উল্লেখ্য যে, যন্ত্রটি তৈরি করতে দেশীয় উৎপাদন যেমন সাইকেল, মোটল সাইকেল এর যন্ত্রাংশ, স্পাত, পাম্প, ১২ ভোল্টের পাওয়ার সাপ্লাই, পাইপ সহ বিভিন্ন যন্ত্রাংশ ব্যবহার করা হয়েছে এবং এটি একটি তৈরি করতে ৮ থেকে ১০ হাজার টাকা খরচ  হবে।

Please follow and like us:
RSS
Follow by Email