শুক্রবার ১০ এপ্রিল ২০২০ ২৭শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

ম্যাচ ফি বাড়লো টাইগারদের

১২ই জানুয়ারি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বার্ষিক বোর্ড সভায় ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিন ফরম্যাটে বাড়ানো হলেও টেস্টকে বেশি প্রাধান্য দিয়েছে বোর্ড। 

সাদা পোশাকে ৫০ শতাংশ বেশি পাবেন তামিম-সাকিবরা। রবিবার সংবাদ মাধ্যমকে এই তথ্য জানিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। 
 
বোর্ড সভাপতি বলেন, আমরা ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়িয়েছি। এর মধ্যে সবচেয়ে বেশি বৃদ্ধি পেয়েছে শুধু টেস্টে। আমাদের নতুন প্রস্তাবে টি-টোয়েন্টিতে ২ লক্ষ টাকা, ওয়ানডেতে ৩ লক্ষ টাকা এবং টেস্টে ৬ লক্ষ টাকা ম্যাচ ফি করেছি। টেস্টে আমরা ৫০ শতাংশ বাড়িয়েছি।’

২০১৭ সালে সর্বশেষ ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়িয়েছিল বিসিবি। সেবার টেস্টের ম্যাচ ফি ২ লক্ষ টাকা থেকে হয়েছে সাড়ে ৩ লক্ষ। ওয়ানডের ম্যাচ ফি ১ লক্ষ থেকে বেড়ে ২ লক্ষ টাকা। 

টি-টোয়েন্টির ম্যাচ ফি ৭৫ হাজার টাকা থেকে বেড়ে ১ লাখ ২৫ হাজার টাকা করে বোর্ড। এর আগে ২০১৩ সালে ক্রিকেটারদের ম্যাচ ফি বৃদ্ধি করে বোর্ড। বিগত ৭ বছরে এই নিয়ে ৩বার বাড়ানো হল ক্রিকেটারদের ম্যাচ ফি।

এছাড়া এদিন কেন্দ্রিয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করার কথা ছিল বিসিবির। তবে সেটা শেষ পর্যন্ত হয়নি। কিন্তু ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা এই চুক্তিতে নিজের নাম না রাখতে অনুরোধ করেছেন বোর্ডকে।

Please follow and like us:
RSS
Follow by Email