শনিবার ৮ অগাস্ট ২০২০ ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

যাত্রীবাহি লঞ্চ চলাচল বন্ধ, ফেরি চলাচল সীমিত-নৌপ্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, করোনা ভাইরাস মোকাবিলায় সরকারের সিদ্ধান্ত মোতাবেক আজ থেকে নৌপরিবহন সম্পূর্ণ বন্ধ। লঞ্চ চলাচল করবেনা। যাত্রীবাহি নৌযান চলাচল করবেনা। নিত্যপ্রয়োজনীয় যে সকল দ্রব্য আছে সেগুলো কার্গোর মাধ্যমে পরিবহন করবে। সীমিত আকারে ফেরি চলাচল করবে। ফেরিতে সাধারণ মানুষ পারাপারের ক্ষেত্রে নিষধাজ্ঞা রয়েছে।

আজ সচিবালয়স্থ অফিস থেকে এক ভিডিও বার্তায় তিনি এসব তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, আমরা করোনা ঝুঁকির মধ্যে আছি। সড়ক পথে এ্যাম্বুলেন্সসহ জরুরি যান চলাচলের প্রয়োজন হয়। সেকারণে ফেরি চলাচল সীমিত আকারে চালু রাখছি। এ্যাম্বুলেন্স বা প্রয়োজনীয় যান পারাপারের জন্য ফেরি সীমিত আকারে চলাচল করবে।

তিনি বলেন, আজ থেকে সেনাবাহিনী সার্বিক সামাজিক নিরাপত্তার দায়িত্ব গ্রহণ করেছেন; সেজন্য আমাদের ফেরিগুলো চালু রাখা দরকার।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বিভিন্ন উৎসবে ফেরিতে সাধারণ মানুষ পারাপার করি। বর্তমান অবস্থায় ফেরিতে সাধারণ মানুষ পারাপারের ক্ষেত্রে নিষধাজ্ঞা রয়েছে। তিনি বলেন, সরকার যে ছুটি ঘোষণা করেছে; সেটি উৎসবের ছুটি নয়। করোনা ঝুঁকি মোকাবেলার জন্য ছুটি ঘোষণা করেছে। যে যেখানে আছি আমরা সেখানে অবস্থান করব। আমরা স্থানান্তর হবোনা। ১৬ কোটি মানুষকে ঝুঁকি মোকাবিলা করতে হবে। সরকারের একার পক্ষে করোনা ঝুঁকি মোবাবিলা সম্ভব নয়। এ ঝুঁকি মোকাবিলা করার জন্য প্রতিটি মানুষের সচেতনতা প্রয়োজন। আমরা বিজয়ী জাতি। মুক্তিযুদ্ধে আমরা সম্মিলিতভাবে জয়ী হয়েছিলাম। যদি সম্মিলিতভাবে এ পরিস্থিতি মোকাবিলা করি তাহলে করোনা ঝুঁকিতেও আমরা জয়ী হবো।

Please follow and like us:
RSS
Follow by Email