বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর ২০১৭ ৩০শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

যুব ক্রিকেট বিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণা

Sport
আগামী বছরের শুরুতে নিউজিল্যান্ডে বসছে আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের দ্বাদশ আসর। ১৩ জানুয়ারি থেকে শুরু করে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এ টুর্নামেন্ট। এ যুব বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ ছাড়া স্ট্যান্ডবাই রাখা হয়েছে ৭ ক্রিকেটারকে।
বিশ্বকাপে ‘সি’ গ্রুপে খেলবে বাংলাদেশ। এ গ্রুপে বাংলাদেশের সঙ্গে রয়েছে নামিবিয়া, কানাডা ও ইংল্যান্ড। প্রথম দিনেই মাঠে নামবে বাংলাদেশ। নামিবিয়ার বিপক্ষে ১৩ জানুয়ারি মাঠে নামবে যুবা টাইগাররা। একদিন পর কানাডার বিপক্ষে খেলবে দলটি। ১৮ জানুয়ারি গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশের যুবারা।
এবারও চারটি গ্রুপে বিভক্ত হয়ে মোট ১৬টি দল অংশ নিচ্ছে যুব বিশ্বকাপে। মোট ম্যাচ হবে ৪৮টি। গত আসরে বাংলাদেশে নিরাপত্তা অজুহাতে আসেনি অস্ট্রেলিয়া। তবে এবার খেলছে দলটি। ‘বি’ গ্রুপে শক্তিশালী ভারতের সঙ্গে আছে অসিরা। তাদের সঙ্গে আছে জিম্বাবুয়ে ও পাপুয়া নিউ গিনি। সুপার লিগে এই গ্রুপের বিজয়ীদের সঙ্গে মুখোমুখি হবে যুবা টাইগাররা।
ঘরের মাঠে ২০১৬ সালে যুব বিশ্বকাপে সেরা সাফল্য পেয়েছিল বাংলাদেশ। প্রথমবারের মতো আইসিসির কোনো আসরের সেমিফাইনাল খেলে মেহেদী হাসান মিরাজের দলটি। তবে চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে শেষ হয় তাদের স্বপ্নযাত্রা।
বাংলাদেশ দল
পিনাক ঘোষ, নাঈম শেখ, মোহাম্মদ সাইফ হাসান, আফিফ হোসেন ধ্রুব, তৌহিদ হৃদয়, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ রাকিব, মাহিদুল ইসলাম ভূঁইয়া অঙ্কন, শাকিল হোসেন, রবিউল হক, নাঈম হাসান, কাজী অনিক ইসলাম, মোহাম্মদ রনি হোসেন, হাসান মাহমুদ ও টিপু সুলতান।
স্যান্ডবাই
মোহাম্মদ সজীব হোসেন, রায়ান রাফসান রহমান, মোহাম্মদ সাখাওয়াত হোসেন, মোহাম্মদ শহীদুল ইসলাম প্রামানিক, ইয়াসিন আরাফাত, মোহাম্মদ আব্দুল হালিম ও মনিরুল ইসলাম।