রবিবার ১৬ জুন ২০১৯ ২রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

রংপুরে নাশকতার পরিকল্পনাকারী এক জঙ্গি গ্রেফতার

রংপুর প্রতিনিধি ॥ রংপুর বিভাগে নাশকতার পরিকল্পনার সাথে জড়িত থাকার অভিযোগে শফিকুল ইসলাম আলাল নামে এক জেএমবি সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উত্তরের সীমান্তবর্তী জেলা লালমনিরহাটের পাটগ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। আজ মঙ্গলবার (১ জানুয়ারী) দুপুরে র‌্যাব-১৩ এর রংপুর সদর দপ্তরে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।
র‌্যাব-১৩ এর সহকারি পরিচালক এএসপি মোঃ আহসান হাবীব জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১৩, রংপুর এর একটি বিশেষ আভিযানিক দল সোমবার রাতে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী সরোয়াবাজার এলাকা থেকে জেএমবি’র সক্রিয় সদস্য শফিকুল ইসলাম আলালকে (৩৭) গ্রেফতার করা হয়।
আলাল ৬নং ওয়ার্ড রসূলগঞ্জ গ্রামের মকবুল হোসেনের ছেলে। তিনি আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আলাল দীর্ঘ ৪-৫ বৎসর যাবৎ গোপনে জেএমবি’র সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাচ্ছিল। রংপুর বিভাগের বিভিন্ন জেলায় তার একাধিক নাশকতার পরিকল্পনা ছিল। জেএমবি’র সাংগঠনিক গোপন বৈঠকে সে নিয়মিত অংশগ্রহণ করত। এছাড়াও গ্রেফতার হওয়া আলাল তরুণদের উদ্বুদ্ধকরণ, নতুন জঙ্গী সদস্য সংগ্রহ, সংগঠনের জন্য চাঁদা প্রদান, চাঁদা সংগ্রহ এবং সংগৃহিত অর্থ দ্বারা অস্ত্রশস্ত্র সংগ্রহ ইত্যাদি কর্মকান্ডে লিপ্ত আছে।
গ্রেফতারকৃত জঙ্গির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে জানিয়ে আহসান হাবীব বলেন, আলালের সাথে জড়িত অন্যান্যদের ব্যাপারে গোপন অনুসন্ধান চলছে।