বুধবার ১ এপ্রিল ২০২০ ১৮ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

রংপুরে বিআরটিসির চলন্ত বাসে আগুন, আহত ৫

রংপুর মহানগরীর ধর্মদাস এলাকায় শুক্রবার দুপুর একটায় একটি যাত্রীবাহী বিআরটিসি বাসে শর্ট সার্কিটের মাধ্যমে আগুন ধরে যায়। এতে  অল্পের জন্য রক্ষা পায় অন্তত অর্ধশতাধিক যাত্রী। তবে গাড়ি থেকে তাড়াতাড়ি করে নামতে গিয়ে আহত হয় পাঁচ যাত্রী।
প্রত্যক্ষদর্শীরা জানান, বগুড়া থেকে পঞ্চগড়ের বাংলাবান্দাগামী বিআরটিসি (বগুড়া ব-১১-০০৪৩) যাত্রী বোঝাই বাসটি রংপুর মহানগরীর ধর্মদাস রংপুর কোল্ড স্টোরের সামনে আসা মাত্রই সামনে ধোঁয়া বের হতে দেখে স্থানীয়রা চিৎকার করেন। পরে ড্রাইভার গাড়ি থামিয়ে দেয়। আতঙ্কে যাত্রীরা গাড়ির জানালা দিয়ে হুড়মুড় করে নামতে গেলে মহিলাসহ অন্তত পাঁচজন আহত হয়। খবর পেয়ে পুলিশ ও স্থানীয়দের সহায়তায় ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।
স্থানীয় যুবক বিপ্লব বলেন, “আমরা দেখতে পাই বাসটির নিচে আগুন ধরছে। এরপর বাসটি আমরা আটকিয়ে বালু ও পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি।”
গাড়ির ড্রাইভার জুলফিকার আলম বলেন, বাসটি ডিপো থেকেই আমি নিতে চা নি। তবুও চাপাচাপিতে আনতে হয়েছে। ইঞ্জিনে শর্ট সার্কিটের কারণে আগুনের সূত্রপাত হয়েছে। বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।
কর্তব্যরত পুলিশের এএসআই প্রণয় চন্দ্র রায় জানান, অল্পের জন্যই এখানে বড় ধরনের ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছেন যাত্রীরা। তিনি জানান, গাড়িটি আর চালু না হওয়ার কারণে যাত্রীদের অন্য গাড়িতে তুলে দেয়া হয়েছে।

Please follow and like us:
RSS
Follow by Email