বৃহস্পতিবার ৫ ডিসেম্বর ২০১৯ ২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

রংপুরে যাত্রা শুরু করলো দেশের প্রথম বিনামূল্যে নারী ক্রিকেট প্রশিক্ষন একাডেমি

রংপুর প্রতিনিধি : রংপুরে যাত্রা শুরু করলো ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমী। শনিবার ২৬ অক্টোবর যাত্রা শুরু করেছে ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমী। জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে এই একাডেমীর উদ্ধোধন করা হয়।

উদ্বোধনী অনু্ষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোহাঃ আবদুল আলীম মাহমুদ। অনু্ষ্ঠানে সভাপতিত্ব করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক এডভোকেট আনোয়ারুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্রীড়া সংগঠক ও সাংবাদিক মেরিনা লাভলী ও রংপুর জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক চায়না চৌধুরী।

ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমীর প্রতিষ্ঠাতা ও পরিচালক আরিফা জাহান বীথি জানান, ‘আমার লক্ষ্য বিনামূল্যে নারী, কন্যাশিশুদের জন্য ক্রিকেট খেলার উন্নত প্রশিক্ষণ ও অনুশীলনের ব্যবস্থা করা। একইভাবে শারীরিকভাবে প্রতিবন্ধী মেয়েদের ক্রিকেট খেলার প্রশিক্ষণ প্রদান করা এবং সমাজের মূল স্রোতধারায় মিশতে তাদের সাহায্য করা।’

অতিথিরা বলেন, বাংলাদেশে এই প্রথম কোন একাডেমী বিনামূল্যে মেয়েদের ক্রিকেট খেলার উন্নত প্রশিক্ষণ ও অনুশীলনের ব্যবস্থা করে দিচ্ছে। এবং বীথিই প্রথম যার হাত ধরে শারীরিকভাবে প্রতিবন্ধী মেয়েরাও ক্রিকেট খেলার জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণ পাবে। বীথি নিজে একজন ক্রিকেটার ছিলেন। আমাদের ভবিষ্যৎ সালমা-জাহানারা তৈরি করতে সমাজে একজন বীথির খুব বেশি প্রয়োজন।

বীথি বিশ্বাস করেন ভবিষ্যৎতের সালমা-রোমানারা ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমী থেকেই বেরিয়ে আসবে।