সোমবার ১৭ ডিসেম্বর ২০১৮ ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

রংপুরে স্কুলের ছাদ ধসে দুই শিক্ষার্থী আহত

রংপুর প্রতিনিধি : রংপুর মহানগরীর মুন্সিপাড়ার মরিয়ম নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের পুরাতন একটি ভবনের ছাদের একটি অংশ ধসে দুই শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে। তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, জেসমিন আক্তার ও শাহানা আক্তার। তারাই দুই জনই একই বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী বলে জানা গেছে।

সোমবার দুপুর বারোটার দিকে অর্ধবার্ষিক পরীক্ষার শারিরিক শিক্ষা পরীক্ষা চলাকালীন এ দুর্ঘটনা ঘটে। মরিয়ম নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা নাসরিন নাহার জানান, আজ বেলা সাড়ে বারোটার দিকে অর্ধবার্ষিক পরীক্ষার শারিরিক শিক্ষা পরীক্ষা চলছিলো। দায়িত্বরত শিক্ষিকা একেকজন করে কক্ষে প্রবেশ করে পরীক্ষা নিচ্ছিলেন। পরীক্ষা শেষের দিকে হঠাৎ করে ছাদের একটি অংশ ধসে পরে। ভাগ্যক্রমে সেখানে মাত্র দুজন শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছিলেন। ধসে পরা অংশ জেসমিন আক্তার ও শাহানা আক্তারের মাথায় পড়লে তারা গুরুতর আহত হয়। আহতদের তাৎক্ষণিক উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

রংপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শামসুজ্জোহা জানান, বিদ্যালয়টির ভবনের ছাদের রডের টেম্পার নস্ট হয়ে যাওয়ার পরেও সেখানে সিমেন্ট দিয়ে মেরামত করা হয়েছিল। যার ফলে ছাদের প্রায় ৮০-১০০ বর্গফুট আয়তনের একটি অংশ ধসে পরে।