মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

রংপুর বিভাগের ৭০ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের দিনব্যাপী বিতর্ক উৎসব

রফিকুল ইসলাম ফুলাল : আগামী ২০ সেপ্টেম্বর দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ক্যাম্পাসে দিনব্যাপী বিতর্ক উৎসবের আয়োজন করা হয়েছে।

ডিডেটিং সোসাইটি অব এইচএসটিইউ’র আয়োজনে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে বিতর্ক উৎসব প্রসঙ্গে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ডিডেটিং সোসাইটি অব এইচএসটিইউ’র সভাপতি মোঃ জাহিদুল ইসলাম।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আগামী ২০ সেপ্টেম্বর হাবিপ্রবির ডিডেটিং সোসাইটি অব এইচএসটিইউ’র আয়োজনে দিনব্যাপী বিতর্ক উৎসব অনুষ্ঠিত হবে। রংপুর বিভাগের ৮টি জেলার স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অংশগ্রহণে বিতর্ক প্রতিযোগীতা, বিতর্ক কর্মশালা, ক্যারিয়ার এবং উচ্চ শিক্ষা বিষয়ক কর্মশালাসহ মোট ৫ ধরনের প্রদর্শনী বিতর্ক অনুষ্ঠিত হবে।

প্রদর্শনীতে বিতর্কগুলো হলো- সনাতনী বিতর্ক, সাংসদীয় বিতর্ক, বৈশ্বিক বিতর্ক, প্লানচার্ট বিতর্ক, বিভিন্ন অঞ্চলের নিজস্ব ভাষায় আঞঞ্চলিক বিতর্ক এবং পেশাজীবী বিতর্ক।

এছাড়াও হাবিপ্রবিতে অধ্যয়নরত বিদেশি শিক্ষার্থীদের অংশগ্রহণে বৈশ্বিক বিতর্কও অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের জন্য উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা, বারোয়ারি বিতর্ক, পাবলি স্পিকিং অনুষ্ঠিত হবে। দিনব্যাপী এই উৎসব সকাল ৮টায় শুরু হয়ে চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ডিডেটিং সোসাইটি অব এইচএসটিইউ’র সহ-সভাপতি মোঃ মনিরুজ্জামান মুন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মোবাব্বির ও সাংগঠনিক সম্পাদক মোঃ বেলায়েত হোসেন বিল্লাল।

Please follow and like us:
RSS
Follow by Email