বৃহস্পতিবার ৫ ডিসেম্বর ২০১৯ ২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

রংপুর মহানগর ও জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ

রংপুর প্রতিনিধি : পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে রংপুর মহানগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপি।
সোমবার দুপুরে রংপুর মহানগর ও জেলা বিএনপির ব্যানারে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি নেতাকর্মীরা। মিছিলটি দলীয় কার্যালয়ের প্রধান ফটকের সামনে আসলে পুলিশ তাতে বাঁধা দেয়। এসময় বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের বাগবিতন্ডা হয়। পরে পুলিশি বাঁধায় সেখানেই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এসময় বক্তব্য রাখেন রংপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইচ আহম্দে, জেলা বিএনপির সহ-সভাপতি সাবেক পৌর মেয়র মামুনার রশিদ মামুন, মহানগর বিএনপির সহ-সভাপতি সুলতান আলম বুলবুল, এ্যাডভোকেট রেজেকা সুলতান ফেন্সি, যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদ উন নবী খান বিপ্লব, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, প্রচার সম্পাদক সেলিম চৌধুরী, জেলা বিএনপির প্রচার সম্পাদক ফিরোজ আলম, মহানগর যুবদল সভাপতি এ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন, যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম লেলিন, সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন, মহানগর কৃষক দল আহবায়ক শাহ নেওয়াজ রহমান লাবু, সিনিয়র যুগ্ম আহবায়ক ফিরোজ, মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি শাহ উজ্জল, জেলা ছাত্রদল সভাপতি মনিরুজ্জামান হিজবুল, মহানগর ছাত্রদল সভাপতি নুর হাসান সুমন, সাধারণ সম্পাদক জাকারিয়া ইসলাম জিম প্রমুখ। এসময় মহানগর ও জেলা বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
প্রতিবাদ সমাবেশের বক্তারা বলেন, এই সরকার অবৈধ হওয়ায় তারা পেয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার নিয়ন্ত্রণ করতে পারছে না। দেশের সব কিছু থেকে সরকার নিয়ন্ত্রণ হারিয়েছে। সমাবেশ থেকে পেঁয়াজসহ প্রয়োজনীয় দ্রব্যের মূল্য সহনশীল পর্যায়ে আনার জন্য দ্রুত পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান। ‘অবিলম্বে যদি পেয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রণে আনতে সরকার ব্যর্থ হয় তাহলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারি দেন বক্তারা।