শুক্রবার ৭ অগাস্ট ২০২০ ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

রংপুর মেডিকেল ল্যাবে একদিনে সর্বোচ্চ ৪৮ জন করোনা শনাক্ত

রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় একদিনে সর্বোচ্চ ৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এই ল্যাবে করোনায় আক্রান্তদের শনাক্তের এটি নতুন রেকর্ড। আক্রান্তদের মধ্যে পুলিশ, হাসপাতালে ভর্তি রোগী, ব্যাংকারসহ বিভিন্ন বয়সী নারী-পুরুষ রয়েছেন।
এদিকে করোনা পজিটিভ ৪৮ জনের রংপুর জেলারই রয়েছে ৩১ জন। এনিয়ে জেলায় মোট করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে ১ হাজার ১৪ জনে দাঁড়ালো। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৬৫৯ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও আজ রমেকের পিসিআর ল্যাবে গাইবান্ধার ৯, কুড়িগ্রামের ৭ এবং লালমনিরহাট জেলার ১ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

শুক্রবার (৩ জুলাই জুন) সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু।

তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরসহ চার জেলার ৪৮ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে।
রংপুরে নতুন আক্রান্তদের মধ্যে মিঠাপুকুরে দুই, কাউনিয়ায় দুই, পীরগঞ্জে এক, গঙ্গাচড়ায় এক, জেলা ও মেট্রোপলিটন পুলিশের দুই পুলিশ সদস্য, রমেক হাসপাতালের চিকিৎসক পাঁচজন, রমেক হাসপাতালের একজন কর্মচারী, রমেক হাসপাতালের আরটিআই’র একজন, হাসপাতালে চিকিৎসাধীন রোগী একজনসহ নগরীর লালবাগ কেডিসি রোড, আরাজিমন খামার, ধাপ ও পার্বতীপুর এলাকার দুইজন করে এবং রাধাবল্লভ, দেওডোবা পাঠানপাড়া, সাতগাড়া শান্তিধারা, মুলাটোল পাকারমাথা, হাজীপাড়া চামড়াপট্টি, পর্যটন মোটেল সাতগাড়া ও নূরপুর এলাকার একজন করে রয়েছেন।
এছাড়াও গাইবান্ধা জেলা সদরে পাঁচজন, সুন্দরগঞ্জে এক, পলাশবাড়ী ও ফুলছড়িতে দুইজন করে, কুড়িগ্রামের চিলমারী ও উলিপুর উপজেলার তিনজন করে ও রাজারহাটে একজন এবং লালমনিরহাটের কালিগঞ্জে একজনের করোনা শনাক্ত হয়েছে।

Please follow and like us:
RSS
Follow by Email