সোমবার ২২ অক্টোবর ২০১৮ ৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

রক্তের বিনিময় অর্জিত এ স্বাধীনতা রক্ষায় শিক্ষার্থীদের জেগে উঠতে হবে-হুইপ ইকবালুর রহিম এমপি

সাহেব, দিনাজপুর ॥ দিনাজপুর সদর ৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম স্বাধীনতার চেতনা উজ্জীবিত হয়ে নবীন, কৃতি শিক্ষার্থী ও নতুন প্রজন্মদের প্রস্তুত হওয়ার আহবান জানিয়ে বলেন, এখনো স্বাধীনতা ও স্বার্বভৌমত্ত শক্ররা দেশে বিচলন করছে। করছে ষড়যন্ত্র। রক্তের বিনিময় অর্জিত এ স্বাধীনতা বিরুদ্ধচারনকারীদের শিক্ষার্থীদের জেগে উঠতে হবে। শিক্ষার পাশাপাশি স্বাধীনতা স্বার্বভৌমত্ত রক্ষা এবং দেশের উন্নয়নে  কাজ করার নৈতিক দায়িত্ব শিক্ষার্থীদের। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, জনগনের টাকা দিয়ে ইঞ্জিনিয়ার, ডাক্তারসহ উচ্চ শিক্ষায় শিক্ষিত হও তোমরা। তোমাদের দায়িত্ব হল জনগনের সেবা করা। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের হারানো ব্যাথাকে ভুলে জনগনের মুখে হাসি ফোটাতে এদেশকে সুখী সমৃদ্ধি করতে চায়। ২০৪১ সালের ভীষণ ঘোষনা করেছেন। সেই ২০৪১ সালের ভীষনে নতুন প্রজন্ম ও শিক্ষার্থীরা কারিগর হিসেবে কাজ করবে। তিনি বলেন, তথ্য প্রযুক্তির এ যুগে তথ্য নির্ভর শিক্ষা ব্যবস্থা পৃথীবির মানচিত্রে বাংলাদেশ মাথা উচু করে দাড়াবে। আমাদের নতুন প্রজন্মকে আধুনিক জ্ঞান বিজ্ঞান , ও কম্পিউটার ভিত্তিক প্রতিভা বিকাশে উচ্চতর শিক্ষা শিক্ষিত করে বাংলাদেশকে শিক্ষিত জাতি হিসেব গড়ে তুলতে চাই।

২৫ সেপ্টেম্বর মঙ্গলবার হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর সরকারি কলেজের সম্মান ও মাস্টার্স পর্যায়ের কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও একাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের নবীনবরন এবং কলেজের বিভিন্ন উন্নয়নমুলক কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

দিনাজপুর সরকারী কলেজে অধ্যক্ষ প্রফেসর সৈয়দ মোহাম্মদ হোসেন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক ড.আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো: আব্দুল বাছেদ মন্ডল, দিনাজপুর সরকারী কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক মো: তহিদুল ইসলাম, শিক্ষা বিভাগের নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান, দিনাজপুর শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক খালেকুজ্জামান রাজু, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, সরকারী কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক সাব্বির আহমেদ সুজন প্রমুখ। এ ছাড়া অনুষ্ঠানে দিনাজপুর সদর উপজেলার বিভিন্ন উন্নয়ন মুলক কর্মকান্ডের উপর প্রামান্য ভিডিও চিত্র দেখানো হয়।