শনিবার ১৯ অক্টোবর ২০১৯ ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

রাশিয়ার আন্তর্জাতিক মেরিটাইম ডিফেন্স শো-এ অংশ নিয়ে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ

মো. আতিউর রহমান আতিক : রাশিয়ায় অনুষ্ঠিতব্য ‘৯ম আন্তর্জাতিক মেরিটাইম ডিফেন্স শো’-এ অংশ নিয়েছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার একটি প্রতিনিধি দল। এ দলের নেতৃত্বে রয়েছেন- বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ-পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী এমপি।

বুধবার রাশিয়ার সেন্ট পিটার্স বাগের লেনিস ফো কনফারেন্স রুমে মেরিটাইম ডিফেন্স শো-এর ১ম দিনের কার্যক্রমে অংশ নেন সফররত বাংলাদেশের প্রতিনিধি দল। প্রথমে প্রতিনিধি দলের রেজিষ্ট্রেন করা হয়। পরে এ প্রতিনিধি দলকে নৌপরিবহন সংক্রান্ত বিভিন্ন নৌ-যান এর বিষয় দেখানো হয়। এই শো- এ বিশে^র বিভিন্ন দেশের প্রতিনিধি দল অংশ নিয়েছেন।

উল্লেখ্য,  রাশিয়ায় অনুষ্ঠিত ৫ দিন ব্যাপী ‘৯ম আন্তজার্তিক মেরিটাইম ডিফেন্স শো’ তে অংশ নিতে ৯ জুলাই নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল ঢাকা থেকে রাশিয়ার সেন্ট পিটার্স বাগে গমন করেন। এ সফর দলে রয়েছেন- পায়রা বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার এন্ড মেরিন) মোহাম্মদ সাইদুর রহমান, প্রতিমন্ত্রী’র একান্ত সচিব আবরাউল হাসান মজুমদারসহ বিরল সংবাদ পত্রিকার প্রকাশক-সম্পাদক রমাকান্ত রায়।