রবিবার ২১ অক্টোবর ২০১৮ ৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

রৌমারীর বন্ধ শুল্ক স্টেশন চালুর উদ্যোগ

কুড়িগ্রাম প্রতিনিধিঃ প্রায় ৬ মাস থেকে বন্ধ রৌমারীর শুল্ক স্টেশন চালু করার উদ্যোগ নেয়া হয়েছে। শনিবার কাস্টমস্ কমিশনার মোহাম্মদ আহসানুল হক এক মতবিনিময় সভায় এ কথা বলেন।

তিনি বলেন, আগামি বছরের শুরু থেকে আমদানি-রপ্তানি পুনরায় চালু করা হবে। সেই সাথে জমি অধিগ্রহণ, ওজন সেতু স্থাপন ও প্রয়োজনীয় ভবন স্থাপনা নির্মাণেরও সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মতবিনিময় সভায় আমদানি-রপ্তানি কারক ব্যাবসায়ীরা তাদের নানাবিধ সমস্যার কথা তুলে ধরে বলেন, প্রয়োজনীয় কিছু পন্যের প্রবেশাধিকার থাকা সত্বেও ইমপোর্ট অনুমতি ও কুঅরানটিন অফিসার না থাকায় পন্য আমদানি করা যাচ্ছে না।

যেমন গবাদি পশু, মাছের পোনা, তাজা ফল মূল, গাছ গাছড়া, বীজ, রাসায়নিক সার, পেয়াজ, মরিচ, রশুন, আদা, টিম্বার, চুনা পাথর, বলক্লে, কাঠ, চায়না ক্লে ইত্যাদি।

এছাড়াও নতুন প্রয়োজনীয় কিছু পণ্য আমদানির আবেদন করেন তারা। যেমন সুপারী, জিরা, লবণ, তেতুল, চাউল, শুটকি মাছ, ডাল, চামড়া, রি-কন্ডিশান গাড়ি, গাড়ির খুচরা যন্তাংশ, ভুট্টা, মসলা জাতীয় সকল পন্য, কৃষি পন্য ও গার্মেন্টস আইটেম।

রৌমারী আমদানি-রপ্তানি কারক এসোশিয়েশনের সভাপতি শহিদুল ইসলাম শালুর সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কাস্টমস্ এর রংপুর উপ-কমিশনার সাইফুল ইসলাম, সহকারী কমিশনার মো. রেজভি আহম্মেদ, রাজস্ব কর্মকর্তা একেএম আনোয়ারুল হক, ভারতের মানকাচর আমদানি-রপ্তানি কারক এসোসিয়েশনের সভাপতি শহিদুল ইসলাম শহীদ, সাধারণ সম্পাদক আব্দুল লতিফ বাদশা প্রমূখ।

সভাটি সঞ্চালন করেন রৌমারী আমদানি-রপ্তানিকারক এসোশিয়েশনের সাধারণ সম্পাদক আলহাজ জাহিদুল ইসলাম জাহিদ।