শনিবার ১৫ ডিসেম্বর ২০১৮ ১লা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

লালমনিরহাটের এসপি মাদক নির্মূলে দ্বিতীয়বারের মতো দেশ সেরা

লালমনিরহাট প্রতিনিধি ॥ সীমান্তবর্তী লালমনিরহাট জেলায় মাদক নির্মূল করতে বিশেষ অবদান রাখার জন্য লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হক এবারও দেশ সেরা পুলিশ সুপার হয়েছেন। মাদক নির্মূলে গ গ্রুপে দেশ সেরা হওয়ার পাশাপাশি চোরাচালানেও গ গ্রুপে তিনি দেশে দ্বিতীয় হিসেবে নির্বাচিত হয়েছেন।

গত বুধবার পুলিশ সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে ক্রেস্ট ও সনদ দুটি তাকে হস্তান্তর করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। এর আগে গত বছরও চোরাচালান ও মাদকদ্রব্য নির্মূলে গুরুত্ব সহকারে দায়িত্ব পালন করায় লালমনিরহাট জেলা পুলিশ গ গ্রুপে দেশ সেরার ক্রেস্ট ও সনদ পায়।

জানা গেছে, ভারতীয় সীমান্তবর্তী এ জেলার মাদক নিয়ন্ত্রণের চ্যালেঞ্জ নিয়ে ২০১৬ সালের ১৯ জুলাই পুলিশ সুপার হিসেবে যোগ দেন এসএম রশিদুল হক। এরপর থেকে তার একের পর এক অভিযান ও জেলার পুলিশ সদস্যদের মাদক বিরোধী তৎপরতায় প্রতিনিয়ত মাদকসহ ব্যবসায়ীদের গ্রেফতার হয়। এক পর্যায়ে দেড় সহস্রাধিক মাদক ব্যবসায়ী আনুষ্ঠানিক ভাবে মাদক ছেড়ে দিয়ে নতুন জীবনযাপনের শপথ নেন।

শুধু অভিযানেই সীমাবদ্ধ ছিলো না এস এম রশিদুল হকের কার্যক্রম। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদসহ সামাজিক বিভিন্ন অপরাধ নির্মূলে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও পাড়া-মহল্লায় গিয়ে গিয়ে সভা সেমিনারও করেছেন তিনি। গত দেড় বছরে রংপুর রেঞ্জের সেরা পুলিশ সুপার হিসেবে ৬টি ক্রেস্ট অর্জন করেছেন তিনি।

পুলিশ সুপার এসএম রশিদুল হক বলেন, এ অর্জন একা আমার নয়, এ অর্জন লালমনিরহাটবাসী ও লালমনিরহাট পুলিশের প্রতিটি সদস্যের। তিনি জেলাকে অপরাধমুক্ত করতে সকলের সহযোগিতা চেয়েছেন।