বৃহস্পতিবার ২০ ফেব্রুয়ারী ২০২০ ৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

লালমনিরহাটে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দইখাওয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন।

বুধবার(২২জানুয়ারী) বেলা ১২টায় লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এস এম তৈহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বুধবার সকালে হাতীবান্ধা উপজেলার দইখাওয়া সীমান্তে সীমান্তে এ ঘটনা ঘটে।

নিহতরা হলো, হাতীবান্ধা উপজেলার দৈখাওয়া সীমান্তের পূর্ব আমঝোল গ্রামের উসমান আলীর ছেলে সুরুজ মিয়া (১৮) ও শাহজাহান আলীর ছেলে সুরুজ মিয়া(৩৩)। তারা দুজনই একই গ্রামের বাসিন্ধা।
এলাকাবাসী ও বিজিবি জানান, বুধবার সকালে হাতীবান্ধা উপজেলার দইখাওয়া সীমান্তের ৯০৭/৪-এস এর নম্বর মেইন পিলারের সাব পিলার সীমান্তে ৬-৭ জনের গরু চোরাচালানি একটি দল সীমান্তের তাঁরকাটা কাটার সময় ভারতের কোচবিহার ২১ বিএসএফ ব্যাটালিয়নের বড়মরিচা ক্যাম্পের একটি টহল দল তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুড়ে। এসময় উসমান আলীর ছেলে সুরুজ মিয়া মারা যায়। ওই সময় বিএসএফ ব্যাটালিয়নের বড়মরিচা ক্যাম্পের একটি টহল দল সদস্যরা তার লাশ ভারতের ভিতরে নিয়ে যায়। পরে আহত আরেক সুরুজ মিয়া একজনকে সহযোগীরা উদ্ধার করে গুলিবিদ্ধ অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যায়।

লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এস এম তৈহিদুল ইসলাম জানান, বিএসএফ এর কোম্পানী কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের আহবান করা হয়েছে। পতাকা বৈঠক করে নিহত বাংলাদেশির লাল ফেরত আনা হবে এবং ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে জোরালো প্রতিবাদ জানানো হবে।

Please follow and like us:
RSS
Follow by Email