মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯ ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

লালমনিরহাটে মফস্বল সাংবাদিক ফোরামের কমিটি গঠন

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দিনব্যাপী দেশের বৃহত্তম সেচ প্রকল্প তিস্তা ব্যারাজ এলাকায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে বাংলা নিউজের লালমনিরহাট জেলা প্রতিনিধি খোরশেদ আলম সাগরকে সভাপতি, দৈনিক মানবকন্ঠের জেলা প্রতিনিধি আসাদুজ্জামান সাজুকে সাধারণ সম্পাদক ও বার্তা২৪.কমের এর জেলা প্রতিনিধি নিয়াজ আহম্মেদ সিপনকে সাংগঠনিক সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট একটি জেলা কমিটি গঠন করা হয়েছে।

লালমনিরহাট জেলা সমন্বয়কারী খোরশেদ আলম সাগরের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি শহিদুল ইসলাম পাইলট। এ সময় বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহম্মেদ আবু জাফর, কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক নুর আলম, কেন্দ্রীয় সদস্য কাজী সালাউদ্দিন নোমান, ফয়সাল আজম অপু, এনটিভি ও কালের কণ্ঠের জেলা প্রতিনিধি হায়দার আলী বাবু, হাতীবান্ধা প্রেস ক্লাবের সম্পাদক নূরল হক, নীলফামারী জেলা কমিটির সহ সভাপতি মোশারফ হোসেন ও পীর গঞ্জের সাংবাদিক আজাদুল ইসলাম আজাদ প্রমুখ।

এ সময় বক্তারা সারাদেশে দ্রুত পেশাদার সাংবাদিকদের তালিকা প্রণয়ন করে সরকার ও গণমাধ্যম কর্তৃক সাংবাদিকদের নিয়োগ নীতিমালার মাধ্যমে সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগী আইন প্রণয়নের দাবী জানান।

সম্মেলন উপলক্ষে তিস্তা ব্যারাজে দিনভর সাংবাদিকদের মিলন মেলা, গ্রামীণ খেলাধুলা ও পুরস্কার বিতরণী, শীতের পিঠাপুলি উৎসব ও ভবতরী বাউল শিল্পগোষ্ঠীর পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।