শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

শহীদ বসুনিয়ার ৩৫তম মৃত্যুবার্ষিকী

কুড়িগ্রাম প্রতিনিধি : স্বৈরাচার বিরোধী আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা শহীদ রাউফুন বসুনিয়ার ৩৫তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার পরিবারের পক্ষ থেকে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকালে কুড়িগ্রামের রাজারহাটের বসুনিয়া পাড়ায় তার সমাধি সৌধে পুষ্প অর্পণ করে আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান।

এছাড়া তার গ্রামের বাড়ি সংলগ্ন এলাকায় রাউফুন বসুনিয়া স্মৃতি সংসদে এক স্মরণসভা হয়। এতে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদের সভাপতি হারুন-উর রশিদ লাল, সাধারণ সম্পাদক এসএম ছানালাল বকসী, রাজারহাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নুর মো. আখতারুজ্জামান, জেলা আওয়ামী লীগ নেতা ওবায়দুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, ১৯৮৫ সালের ১৩ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংগ্রাম পরিষদের স্বৈরাচার বিরোধী ও শিক্ষা আন্দোলনের মিছিলে নেতৃত্ব দিচ্ছিলেন রাউফুন বসুনিয়া। এ সময় মহসিন হলের সামনে গুলিতে শহীদ হন। তাকে কুড়িগ্রামের রাজারহাট বসুনিয়া পাড়ায় দাফন করা হয়। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মহসিন হলের সামনে শহীদ রাউফুন বসুনিয়ার ভাস্কর্য নির্মাণ করা হয়।

Please follow and like us:
RSS
Follow by Email