মঙ্গলবার ১৯ মার্চ ২০১৯ ৫ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ

শাবনূরকে নিয়ে তথ্যচিত্র

ঢালিউডের তুমুল জনপ্রিয় নায়িকা শাবনূর। এদেশের চলচ্চিত্রে শাবনূর এক ইতিহাসের নাম। দীর্ঘ ক্যারিয়ারের বহু হিট, সুপার হিট ছবি উপহার দিয়েছেন তিনি। ফিল্ম ইন্ডাস্ট্রিতে এখনও সালমান শাহ ও শাবনূর জুটির নতুন প্রজন্মের অনুপ্রেরণা।

এই নায়িকাকে ক্যামেরায় বন্দি করতে চাইছেন তারই বান্ধবী আরেক চিত্রনায়িকা শাহনূর। সম্প্রতি শাবনূরকে নিয়ে একটি তথ্যচিত্র নির্মাণের আগ্রহ প্রকাশ করেন শাহনূর। শাবনূর তাতে সম্মতি দিয়েছেন।

শাবনূর বলেছেন, ‘দর্শকের ভালোবাসায় আমি আজকের শাবনূর। অভিনয় জীবনে অনেক প্রাপ্তি রয়েছে। শাহনূর আমাকে নিয়ে তথ্যচিত্রটি নির্মাণ করতে চায়। কাজটি যদি সে ঠিকভাবে করতে পারে দারুণ কিছু হবে।’

শাবনূরের দীর্ঘ পঁচিশ বছরের ক্যারিয়ারে নানা বিষয় নিয়ে গবেষণার কাজ চলছে। চলতি বছরেই তথ্যচিত্রটি নির্মাণ শুরু করবেন বলে জানান শাহনূর।

জনপ্রিয়তার তুঙ্গে থাকাবস্থায় ২০১১ সালের ৬ ডিসেম্বর ব্যবসায়ী অনিক মাহমুদের সঙ্গে আংটি বদল হয় শাবনূরের। ২০১২ সালের ২৮ ডিসেম্বর বিয়ে করেন তারা। এরপর মিডিয়াকে আড়াল করে অস্ট্রেলিয়ায় বসবাস শুরু করেন শাবনূর। ২০১৩ সালের ২৯ ডিসেম্বর ছেলে সন্তানের মা হন তিনি। তার ছেলের নাম আইজান নিহান।

বর্তমানে অভিনয় থেকে দূরে সরে রয়েছেন শাবনূর। তবে চলচ্চিত্রের বিভিন্ন অনুষ্ঠানে তার সরব উপস্থিতি দেখা যায়। শাবনূরের পারিবারিক নাম কাজী শারমিন নাহিদ নূপুর। গুণী চলচ্চিত্র নির্মাতা এহতেশাম তার নাম রাখেন শাবনূর।