শনিবার ৪ জুলাই ২০২০ ২০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

শিক্ষকসহ শিক্ষার্থীদের গাছ লাগানোর জন্য শিক্ষামন্ত্রীর আহবান

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রত্যেক শিক্ষক ও শিক্ষার্থীকে একটি করে গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন।

মন্ত্রী আজ অনলাইনে স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে সরকারি কলেজ প্রাঙ্গণে বৃক্ষরোপন অভিযানের উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

একটি গাছ কাটলে অন্তত দশটি গাছ লাগানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, দীর্ঘদিন অযতœ-অবহেলায় আমাদের বনাঞ্চল নষ্ট হয়ে গিয়েছিল। বনাঞ্চল রক্ষা করতে এবং পরবর্তী প্রজন্মের জন্য একটি বাসযোগ্য বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বৃক্ষরোপন অভিযানের সূচনা করেন।

স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের আহবায়ক প্রফেসর নাসির উদ্দিনের সভাপতিত্বে অনলাইন অনুষ্ঠানে আরো যুক্ত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মোহাম্মদ মাহাবুব হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন সংস্থার প্রধানগণ , বোর্ডের চেয়ারম্যানবৃন্দ এবং বিভিন্ন সরকারি কলেজের অধ্যক্ষবৃন্দ।

অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে প্রকৃতি-পরিবেশ সংরক্ষণে আমাদের সরকার অনেকগুলো নীতি, আইন ও বিধিমালা প্রণয়ন করেছে। এছাড়াও, পরিবেশ সংরক্ষণে সংবিধান সংশোধন করা হয়েছে।

Please follow and like us:
RSS
Follow by Email