মঙ্গলবার ২৩ অক্টোবর ২০১৮ ৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

শিক্ষাকে গুনগত মানসম্মত করতে শিক্ষকদের আরো পরিশ্রমী হতে হবে-হুইপ ইকবালুর রহিম এমপি

দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুর সদর ৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম দেশ, সমাজ ও পরিবারকে আলোকিত করতে শিক্ষার কোন বিকল্প নেই উল্লেখ করে  বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে মুল ভিত্তি হলো শিক্ষা। আর এই শিক্ষাকে গুনগত মানসম্মত করতে শিক্ষকদের আরো পরিশ্রমী হতে হবে। শিক্ষার্থীদের মেধা, জ্ঞান বিকশিত করতে তথ্য ও প্রযুক্তিতে অধিক অংশে প্রশিক্ষন নিতে হবে। তথ্য প্রযুক্তির এই যুগে শিক্ষার ক্ষেত্রে প্রতিযোগীতা শুরু হয়েছে। এই প্রতিযোগীতায় টিকে থাকতে হলে শিক্ষার্থীদের পড়াশোনা নিয়ে আরও সতর্ক হতে হবে।

অভিভাবকদের সতর্ক হতে হবে সন্তানরা কোন অবস্থাতেই মাদকের ভয়াল গ্রাসে আকৃষ্ট হতে না পারে। সীমান্ত এলাকা দিনাজপুরের মাদকের এই ভয়াল থাবা থেকে যুব সমাজকে রক্ষা করতে আমি আইনশৃঙ্খলা বাহীনিকে ইতিমধ্যেই নির্দেশ দিয়েছি। আইনশৃঙ্খলা বাহীনি এ দায়িত্ব পালন করছেন। তারপরও পিতা-মাতা অভিভাবকদের সতর্ক থাকতে হবে।

শনিবার হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর সরকারী সিটি কলেজের নবীন বরণ ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

দিনাজপুর সরকারী সিটি কলেজের অধ্যক্ষ মো: মোজাম্মেল হক এর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আব্দুস ছবুর, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, দিনাজপুর সরকারী সিটি কলেজ ছাত্রলীগের সভাপতি আলী আফসার সৌরভ ও সাধারন সম্পাদক মির্জা আল ফায়েদ রাধেন।