রবিবার ২৩ সেপ্টেম্বর ২০১৮ ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

শীতার্তদের পাশে বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেন

মো. আব্দুর রাজ্জাক : কুয়াশা চাদরে ঘেরা পুরো শহর। থেমে গেছে শীতে কাবু মানুষগুলি কোলাহল।প্রকৃতির এই বৈরীতাকে ভেদ করে ছুটে চললেন মানবতার কবি বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেন । লক্ষ্য শীতে কাতর উপজেলার বিভিন্ন এলাকাসহ নিজপাড়া ইউনিয়নের জালিয়া পাড়া গ্রামের সেই মানুষগুলি। যাদের ছবি পত্রিকা এসেছে। খুব কাছ থেকে তাদের অবর্ণীয় কষ্টগুলি ভাগাভাগি করবেন বলে।

শুক্রবার গভীর রাতে বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেনের পদচারণায় নিস্তব্ধ গ্রামগুলি মুখরিত হয়ে উঠে নতুন আশায়। যেন স্বপ্নের মাঝে চমকে উঠলেন গ্রামের মানুষগুলি।তাদের অদৃশ্য ডাকেই বোধহয় সাড়া দিয়ে ছুটে এসেছেন তিনি।

তাই মধ্য রাতেও কোলাহলে মুখরিত উপজেলার উপজেলার নিজপাড়া ইউনিয়নের জালিয়া পাড়া গ্রাম। প্রচন্ড শীত এবং কুয়াশার আবরণকে উপেক্ষা করে শহর থেকে ছুটে আসা একজন বিবেকবান অফিসার যিনি তাদের উষ্ণতার জন্য নিয়ে এসেছেন সরকার প্রদত্ত শীতের কম্বল।আর এ কারণে মধ্য রাতে জেগে আছে জেলে পাড়ার গ্রামগুলি।

সরকার প্রদত্ত শীতবস্ত্র স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে বিতরণ করা হলেও শীত লাঘবে অগ্রাধিকার ভিত্ত্বিতে শীতার্ত প্রতিটি মানুষকে বাড়ী বাড়ী গিয়ে কম্বল প্রদান করেন বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেন। এ মহতি উদ্যোগের পাশে ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. আব্দুল হাই সরকার, নিজপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আব্দুল খালেক সরকার প্রমুখ।