মঙ্গলবার ১৯ জুন ২০১৮ ৫ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

শীতার্ত এতিম, বৃদ্ধ ও প্রতিবন্ধীদের পাশে ঢাকাস্থ বীরগঞ্জ সমিতি

মোঃ আব্দুর রাজ্জাক ॥ শনিবারেও শীত বস্ত্র নিয়ে প্রচন্ড শীত এবং কুয়াশা উপেক্ষা করে শীতার্ত মানুষের পাশে ছুটে গেছেন ঢাকাস্থ বীরগঞ্জ সমিতির সদস্যরা। লক্ষ্য একটাই বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউনিয়নের বিভিন্ন এতিমখানা, বৃদ্ধ ও প্রতিবন্ধীদের মাঝে কম্বল এবং গরম কাপড় পৌঁছে দেওয়া। কারণ তাদের অপেক্ষা রয়েছে শতাধিক শীতার্ত এতিম, বৃদ্ধ ও প্রতিবন্ধী।

সেই হত দরিদ্র শীতার্ত মানুষের হাতে গরম কাপড় তুলে দিয়ে তাদের মুখে ফোটাতে চায় ঢাকাস্থ বীরগঞ্জ সমিতি। সে লক্ষ্যেই শীতকে উপেক্ষা করে ঝাড়বাড়ী হাফিজিয়া (আবাঃ) মাদ্রাসা লিল্লাহ বোডিং ও এতিমখানা এবং কাশিমনগরে বৃদ্ধ, প্রতিবন্ধীদের মাঝে শতাধিক কম্বল বিতরণ করেন।

এই মহতী উদ্যোগে উপস্থিত ছিলেন বীরগঞ্জ সমিতির সদস্য মোহাম্মদ ওয়ারিস উল ইসলাম অলি, অভি রায়, তন্ময় সরকার তনু, কামরুল হাসান বাধন, নেপাল শীল, নাজমুছ সাকিব, শতগ্রাম ইউনিয়ন পরিষদ সদস্যা মোছা. শাহানাজপারভীন, ঝাড়বাড়ী হাফিজিয়া (আবাঃ) মাদ্রাসা লিল্লাহ বোডিং এতিমখানার সুপার মাওলানা শামসুল হক, ঝাড়বাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মতিউল ইসলাম, ধুলাউড়ি কাশিমনগর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. আব্দুল গণি খান, স্থানীয় সমাজ সেবক মো. সুলতান প্রমুখ

দিকে শীতের প্রকোপ বেড়ে যাওয়ায় শনিবার সন্ধ্যায় বীরগঞ্জ সমিতির সাংগঠনিক সম্পাদক বিশিস্ট ব্যবসায়ী আফতাব উদ্দিন ফাউন্ডেশনের পরিচালক মো. সাহাদত হোসাইন এবং সদস্য মোহাম্মদ ওয়ারিস উল ইসলাম অলি পরবর্তী করণীয় বিষয়ে জরুরী বৈঠক করেন। তারা জানান, প্রয়োজণীয় শীতবস্ত্রের চাহিদা বেড়ে যাওয়ার বিষয়টি ঢাকাস্থ নেতৃবৃন্দকে অবহিত করা হয়েছে।

বীরগঞ্জ সমিতির সাধারণ সম্পাদক মোঃ মোঃ সফিউল ইসলাম জুয়েল জানান, আমাদের সামর্থ অনুযায়ী এই কার্যক্রমের ধারাবাহিকতা অব্যাহত থাকবেশেষ পর্যন্ত শীতার্তদের পাশে থাকার অঙ্গীকার নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।