বৃহস্পতিবার ২৮ জানুয়ারী ২০২১ ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শেখ হাসিনা উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন-এমপি মনোরঞ্জন শীল গোপাল

ফজিবর রহমান বাবু ॥ দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, বাংলাদেশ কৃষিনির্ভর দেশ। কৃষকরাই বাংলাদেশকে বাঁচিয়ে রাখে। কৃষক ফসল ফলায়, আমরা খেয়ে বেঁচে থাকি। একটি সমাজ ও দেশের জন্য কৃষক অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই বর্তমান সরকার কৃষকদের ভাগ্য উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিল বাংলার কৃষকদের কিভাবে উন্নত করা যায়। জাতির পিতার রেখে যাওয়া স্বপ্ন তার জন্মশতবার্ষিকী উপলক্ষে তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

২৮ নভেম্বর ২০২০ শনিবার কাহারোল উপজেলা পরিষদ হলরুমে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২০-২০২১ অর্থ বছরে রবি মৌসুমের কৃষি পুনর্বাসন ও প্রনোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় ২০২০-২০২১ অর্থ বছরে রবি মৌসুমের কৃষি পুনর্বাসন কর্মসূচির আওতায় ৫শ ৩০ জন, কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৬ হাজার ১শ ২০ এবং বিশেষ প্রনোদনা কর্মসূচির আওতায় ১ হাজার ৫শ ৬০ জন কৃষকের মাঝে বিভিন্ন কৃষি উপকরণ বিতরণ করেন।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. মনিরুল হাসান এর সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ফারুক, উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মীর মো. আল কামাহ্ তমাল, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি রাজেন্দ্র দেবনাথ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আবু জাফর মো. সাদেক। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মো. নুর হাসান।

Please follow and like us:
RSS
Follow by Email