মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারী ২০২০ ১২ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

শ্রীকৃষ্ণের আদর্শ ও শিক্ষা বাঙালির সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধনকে আরো সুদৃঢ় করবে-এমপি গোপাল

ফজিবর রহমান বাবু ॥- বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ এ কথা উল্ল্যেখ করে বাংলাদেশ হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল এমপি বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আবহমানকাল থেকে এ দেশে সকল ধর্মের অনুসারীরা পারস্পরিক সম্প্রীতি ও সৌহার্দ্য বজায় রেখে নিজ নিজ ধর্ম পালন করে আসছে। সাম্প্রদায়িক সম্প্রীতি তাই আমাদের মহান ঐতিহ্য। সম্মিলিত প্রচেষ্টায় এই ঐতিহ্য অব্যাহত রেখে পারস্পরিক সৌহার্দ্য ও সম্প্রীতি অটুট রাখতে হবে।
২৩ আগষ্ট শুক্রবার সকালে বীরগঞ্জ উপজেলার জন্মাষ্টমী উদ্যাপন কমিটির আয়োজিত ভগবান শ্রীকৃষ্ণের জন্মষ্টমী উৎসব উদ্যাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রার শেষে মহানামযজ্ঞানুষ্ঠান প্রাঙ্গনে ধর্মীয় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি গোপাল বলেন, আমাদের সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার নিশ্চিত করা হয়েছে। আমরা বিশ্বাস করি, ধর্ম যার যার, উৎসব সবার। তিনি বলেন, আমি বিশ্বাস করি শ্রীকৃষ্ণের আদর্শ ও শিক্ষা বাঙালির হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতি, সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধনকে আরো সুদৃঢ় করবে।
জন্মষ্টমী উদ্যাপন কমিটির সভাপতি বাবুল কালিপদ রায়ের সভাপতিত্বে মহানামযজ্ঞানুষ্ঠান প্রাঙ্গনে ধর্মীয় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান রবিন্দ্র নাথ গোবিন বর্মন, মহানামযজ্ঞানুষ্ঠান সভাপতি গিরিজা নাথ দাস, জেলা পরিষদের সদস্য মো. আতাউর রহমান বাবু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মো. শামিম ফিরোজ আলম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, উপজেলা ভাইস চেয়ারম্যান বৃষ্টি আক্তার, বিষ্ণু মন্দির সেবায়েত নিত্যান্দ সাহা, মোহাম্মদপুরর ইউপি চেয়ারম্যান গোপাল দেব শর্মা, শিবরামপুর ইউপি চেয়ারম্যান জনক চন্দ্র রায়, সুজালপুর ইউপি চেয়ারম্যান মহেশ চন্দ্র রায়, পূজা উদযাপন কমিটি সাবেক সভাপতি বিমল চন্দ্র দাস, মোহনপুর ইউপি সাবেক চেয়ারম্যান দিনেশ চন্দ্র মহন্ত। ধর্মীয় আলোচনা সভায়টির পরিচালনা করেন জন্মষ্টমী কমিটি সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার সেন, মাষ্টার ভবেশ চন্দ্র রায়।
ধর্মীয় আলোচনা সভায় শুরুতে দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ প্রার্থনা করা হয়। প্রার্থনা পরিচালনা করেন ঠাকুর শ্রী নলিনীকান্ত মোহান্ত।
আলোচনা সভা শেষে শ্রীকৃষ্ণের জীবনাবলি নিয়ে ধর্মালোচনা করেন ভক্তি বিনোদানন্দ ভাগবত মহারাজ।
ধর্মীয় আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তেব্য রাখেন উপজেলা জন্মাষ্টমী উদ্যাপন কমিটির সাধারণ সম্পাদক শ্রী প্রশান্ত কুমার সেন।
এদিকে কাহারোল উপজেলার জন্মাষ্টমী উদ্যাপন কমিটির আয়োজিত ভগবান শ্রীকৃষ্ণের জন্মষ্টমী উৎসব উদ্যাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রার শেষে ধর্মীয় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এমপি মনোরঞ্জন শীল গোপাল।

Please follow and like us:
RSS
Follow by Email