বৃহস্পতিবার ২৪ জানুয়ারী ২০১৯ ১১ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ

সন্ধ্যায় পর্দা উঠছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের

বৃহস্পতিবার সন্ধ্যায় টার্কিশ ছবি ‘দ্য গেস্ট’ দিয়ে পর্দা উঠছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’ এই স্লোগান নিয়ে বসছে ১৭তম আসর।

বিশ্বের ৭২টি দেশ থেকে ২২০টি ছবি দেখানো হবে এবারের চলচ্চিত্র উৎসবে। রেট্রোস্পেকটিভ বিভাগ, বাংলাদেশ প্যানোরমা, সিনেমা অফ দ্য ওয়ার্ল্ড, চিলড্রেন্স ফিল্ম, স্পিরিচুয়াল ফিল্মস, ইন্ডিপেনডেন্ট ফিল্ম ও উইমেন্স ফিল্ম সেকশনে প্রতিযোগিতা করবে দেশ-বিদেশের চলচ্চিত্রগুলো।

জাতীয় জাদুঘরের মূল মিলনায়তন ও বেগম সুফিয়া কামাল মিলনায়তন, গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তন, অঁলিয়স ফ্রঁসেস মিলনায়তন, শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ও যমুনা ব্লকবাস্টার সিনেমাস-এ দেখানো হবে ছবিগুলো।

উৎসবের দ্বিতীয় দিন শুক্রবার সন্ধ্যা সাড়ে ৫টায় গণগ্রন্থাগার মিলনায়তনে দেখানো হবে নায়করাজ রাজ্জাককে নিয়ে নির্মিত ইমপ্রেস টেলিফিল্মের বহুল আলোচিত প্রামাণ্যচিত্র ‘রাজাধিরাজ রাজ্জাক’। ‘বাংলাদেশ প্যানারোমা’ বিভাগে দেখানো হচ্ছে ছবিটি।

এছাড়াও এই বিভাগে দেখানো হবে আরো নয়টি বাংলাদেশি চলচ্চিত্র। একই দিনে একই ভেন্যুতে সন্ধ্যা সাড়ে ৭টায় দেখানো হবে সদ্য মুক্তিপ্রাপ্ত ছবি ‘পাঠশালা’।