সোমবার ১৮ নভেম্বর ২০১৯ ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

সন্ধ্যায় পর্দা উঠছে শেখ কামাল ক্লাব কাপের

সন্ধ্যা সাতটায় কিক অফের বাঁশির মধ্যদিয়ে মাঠে গড়াবে ‘শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ’ ফুটবল টুর্নামেন্ট এর।

আজ সন্ধ্যায় চট্টগ্রামে এমএ আজিজ স্টেডিয়ামে মালদ্বীপের ক্লাব টিসি এফসির বিপক্ষে মাঠে নামছে স্বাগতিক চট্টগ্রাম আবাহনী। 

তার আগে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে উদ্বোধন ঘোষণা করবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ সময় উপস্থিত থাকার কথা রয়েছে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এবং শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

টুর্নামেন্টে শুরুর মাত্র দু’দিন আগে নাম প্রত্যাহার করে নেয় ঢাকা আবাহনী। আন্তর্জাতিক এই টুর্নামেন্ট শুরুর আগে এমন ঘটনায় বিব্রত আয়োজকরা। তবুও এই ধাক্কা সামলে ঠিকই সময়মত টুর্নামেন্ট শুরু করতে যাচ্ছে চট্টগ্রাম আবাহনী।

শেষ মুহূর্তে আবাহনী নাম প্রত্যাহার করায় পরিবর্তিত দল হিসেবে বড় কোনো ক্লাবকে নিয়ে আসার চেষ্টা চলছে বলে জানান প্রধান সমন্বয়ক তরফদার রুহুল আমিন।

তিনি বলেন, ভারতের কেরালার গোকুলাম এফসিকে আনার চেষ্টা চলছে। তারা গত মৌসুমে ভারতের আই লিগে ৯ম হয়। তবে আজ দুপুর পর্যন্ত তারা অংশগ্রহন নিশ্চিত করতে পারেনি। 

জানা গেছে, এই ক্লাবটিকে আনার বিষয়ে এফএফসির অনুমোদন নিয়ে একটা সমস্যা রয়েছে।

‘শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ’ ফুটবল টুর্নামেন্ট এ স্থানীয় ক্লাবের মধ্যে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস এবং চট্টগ্রাম আবাহনী খেলবে। 

দেশের বাইরে থেকে কলকাতার মোহনবাগান এবং চেন্নাই সিটি এফসি এসেছে। গোকুলাম এফসি যোগ হলে ভারতীয় ক্লাব হবে তিনটি। 

মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব, লাওসের ইয়ং এলিফ্যান্ট এবং মালয়েশিয়ার তেরাঙ্গানু এফসি তাদের অংশগ্রহন আগেই নিশ্চিত করেছে।